গোপালগঞ্জের এসপি সততার সাথে জেলার সবচেয়ে বেশিদিন কর্মস্থলে থেকে গেলেন।

 প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২০, ০৭:৪৩ অপরাহ্ন   |   প্রশাসন


গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ

সততার সাথে জেলার সবচেয়ে বেশিদিন কর্মস্থলে থেকে গেলেন গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান পিপিএম(বার)। তিনি ১৩ মার্চ ২০১৭ সালে গোপালগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে কর্মস্থলে যোগদান করেন। দীর্ঘ ৩ বছর ৯ মাস ১৭ দিন পরে সততার পরিচয় দিয়ে ২৯ ডিসেম্বর ২০২০ তারিখে তিনি গোপালগঞ্জ জেলা থেকে বিদায় নিচ্ছেন  ।

দীর্ঘদিন কর্মকালীন এ পুলিশ সুপারের সুনামের কোনো কমতি ছিল না। পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান পিপিএম (বার) গোপালগঞ্জে সততার দৃষ্টান্ত রেখেছেন।

তিনি অনেক চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য দ্রুত সময়ের মধ্যে উদঘাটনসহ আসামী গ্রেফতার করেছেন, গোপালগঞ্জ সদর উপজেলার রঘুনাথপুর গ্রামে শ্যামল বিশ্বাস এর পুকুর পাড়ে শিশু জয় বিশ্বাস(৭) এর লাশ উদ্ধার এবং ঘটনার ৩ দিনের মধ্যে মূল হত্যাকারী সনাক্তসহ গ্রেফতার, দীর্ঘ ২০ বছর পর কোটালীপাড়ার চাঞ্চল্যকর ক্লুলেস প্রভাংসু হত্যার রহস্য উদঘাটন ২ জন আসামী গ্রেফতার, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪৯টি কম্পিউটার চুরি, দ্রুততম সময়ের মধ্যে চুরি যাওয়া ৩৪টি কম্পিউটার উদ্ধারসহ চোর চক্রের সদস্য গ্রেফতার। নিজের কর্মদক্ষতা দিয়ে হত্যা, মাদক, মানবপাচার, চুরি-ছিনতাই, ডাকাতি, জলদস্যুতার মতো জঘন্য ঘটনার রহস্য দ্রুত উদঘাটন করে গোপালগঞ্জ জেলাকে অপরাধমুক্ত করতে নিরলশ কাজ করে গেছেন। যে কারণে তার প্রতি জেলাবাসীর আস্তা ও বিশ্বাসের কমতি ছিল না। তিনি পুলিশ সদস্য পদে ১০০ টাকা করে চাকরি দিয়ে সারা দেশে আলোরন সৃষ্টি করেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান পিপিএম(বার) কে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শকের কার্যালয় অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঢাকাতে পুলিশ সুপার হিসাবে বদলি করা হয়েছে।

তার স্থলে সহকারী পুলিশ মহাপরিদর্শক, পুলিশ অধিদপ্তর ঢাকা থেকে আয়েশা সিদ্দিকাকে (পিপিএম-সেবা) গোপালগঞ্জের পুলিশ সুপার হিসেবে আগামীকাল যোগদান করবেন।