চৌহালীতে বসতঘরে অগ্নিসংযোগ

 প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২০, ১০:৪৪ অপরাহ্ন   |   অপরাধ ও আইন


সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি : 

 পূর্ব শত্রুতার জের ধরে সিরাজগঞ্জের চৌহালীতে  বসতঘরে দুর্বৃত্তদের লাগানো আগুনে ঘরের সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী পরিবারের। তাদের অভিযোগ, পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা এ আগুন লাগিয়েছে।

গত শনিবার আনুমানিক রাত ১০ টায় উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের রেহাইপুখুরিয়া গ্রামে আগুন লাগার ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

 পুড়ে যাওয়া ওই বাড়ির মালিক ইসাহাক দেওয়ানের সাথে প্রতিবেশী শাহিন মোল্লা ও তার ভাইদের সাথে বাড়ির পাশে টিনের ঘরের চাল রাখাকে কেন্দ্র করে ১ মাস আগে এক দফা ঝগড়া হয়।  পরে শনিবার রাত ১০ টায় ঘরে কেউ না থাকার সুযোগে  আগুন ধরিয়ে দেয়। এতে ২টি টিনের ঘর ফ্রিজ   সহ প্রায়  ৩ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ভুক্তভুগী পরিবার সূত্রে জানা যায়। ভূক্তভোগী দেওয়ান ইসাহাক (৪৫) তার স্ত্রী  ভানু (৩০) খাতুন জানান, ঘরে তালা দিয়ে বিদ্যুৎতের মেইন সুইচ বন্ধ করে শ্বশুর বাড়ি যায়। রাতে খবর পেয়ে এসে দেখে  ২টি ঘর, ঘরের ভিতর থাকা ২ ভরি স্বর্ণ, ৯ ভরি রূপা, ১০ টি জমির দলিল, ফ্রিজ সহ আসবাবপত্র পুরে ছাই হয়ে গেছে। প্রতিবেশী দেওয়ান মোজাহার হোসেন বলেন, রাত  ১০টার সময় ঘরের পশ্চিম উত্তর পাশে একটু আগুন দেখলাম।  মূহুর্তের মধ্যে দুই ঘর পুড়ে ছাই হয়ে গেলো। এত তাড়াতাড়ি আগুন ছড়িয়ে পড়েছিলো যে করার কিছু ছিলোনা। 

এ ব্যাপারে অভিযুক্তদের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা   করেও পাওয়া যায়নি।

চৌহালী থানার অফিসার ইনচার্জ (ওসি)  রফিকুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত  ব্যবস্থা নেয়া হবে।

অপরাধ ও আইন এর আরও খবর: