কালকিনিতে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

 প্রকাশ: ০৫ জানুয়ারী ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন   |   ঢাকা


স্টাফ রিপোর্টার, শেখ লিয়াকত আহমেদ, 

দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে মাদারীপুরের কালকিনি উপজেলা ও পৌরছাত্রলীগ। 


সোমবার (৪ জানুয়ারী) সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর বর্ণাঢ্য

র‍্যালী উপজেলার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষীন শেষে স্থানীয় সার্কিট হাউজ মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


আলোচনা সভায় প্রধান অতিথি 

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য করেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ড. আব্দুস সোবহান গোলাপ, বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা তহমিনা বেগম। 


এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা 

আওয়ামি লীগের সাধারণ সম্পাদক 

তৌফিকুজ্জামান শাহিন, ডাসার থানা আওয়ামী লীগের আহবায়ক সৈয়দ শাখাওয়াত হোসেন। 


আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, পৌর আওয়ামী লী‌গের সভাপতি আইনজীবি আবুল বাশার, উপজেলা আওয়ামী লী‌গের যুগ্ন সম্পাদক লোকমান সরদার, মীর মামুন অর রশিদ, পৌরসভা আওয়ামী লীগের সাধারন সম্পাদকও পৌর মেয়র এনায়েত হোসেন, সাবেক পৌর প্রশাসক আবুল কালাম আজাদ, আওয়ামীলীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী হানিফ সরদার, সাবেক পৌর প্রসাশক আবুল কালাম আজাদ,

উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল রানা মিঠুসহ উপজেলা মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 


বাংলা ও বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যেই মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পেয়েছিল গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠনটি। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকেই প্রতিটি গণতান্ত্রিক ও প্রগতিশীল সংগ্রামে ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছে এবং চরম আত্মত্যাগের মাধ্যমে বিজয় ছিনিয়ে এনেছে ছাত্রলীগ। সবাইকে ঐক্যবদ্ধ ভাবে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করতে আহব্বান জানান বক্তারা। 


অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বাকামীন খান ও সঞ্চালনা করেন সাধারন সম্পাদক শাহীন ফকির।

ঢাকা এর আরও খবর: