কালকিনি পৌর নির্বাচনে মেয়র পদে নৌকার বিজয়

 প্রকাশ: ০১ এপ্রিল ২০২১, ০২:২১ পূর্বাহ্ন   |   ঢাকা


স্টাফ রিপোর্টারঃ শেখ লিয়াকত আহম্মেদ। 


মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিক নিয়ে বেসরকারী ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন এস এম হানিফ। 


তিনি পেয়েছেন ৯ হাজার ১৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. মসিউর রহমান সবুজ নারিকেল গাছ প্রতিকে পেয়েছেন ৬ হাজার ৬৯৭ ভোট, সোহেল রানা মিঠু চামচ প্রতিকে পেয়েছেন ৫ হাজার ২৫৫ ভোট।


বুধবার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ৯টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রে ৯৯টি ইভিএমের মাধ্যমে এ ভোট গ্রহন চলে বিকেল ৪টা পর্যন্ত। জেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান রাত ৮টার দিকে এ ফলাফল ঘোষনা করেন। 


পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৩০৭ জন। এর মধ্যে পুরুষ ১৬হাজার ৮৬৬ জন আর নারী ভোটার ১৬ হাজার ৪৪১ জন। নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারন কাউন্সেলর পদে ৩০ জন ও সংরক্ষিত নারী কাউন্সেলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। 


এর মধ্যে আওয়ামী লীগ, ইসলামী ঐক্যজোট, আওয়ামী লীগের বিদ্রোহী একজন ও দুইজন স্বতস্ত্র প্রার্থী রয়েছেন। এর আগে বিএনপি থেকে ধানের শীষে মো. কামাল হোসেন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়ায়। 


এর আগে চতুর্থ ধাপে গত ১৪ ফেব্রুয়ারি এই নির্বাচনের ভোট গ্রহণের কথা ছিল। অনুকূল পরিবেশ না থাকায় নির্বাচন স্থগিত করা হয়েছিল।

ঢাকা এর আরও খবর: