কালকিনি পৌর নির্বাচনে যাছাই বাছাই শেষে ১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল।

 প্রকাশ: ২০ জানুয়ারী ২০২১, ০৩:২৮ অপরাহ্ন   |   জেলার খবর


আসন্ন কালকিনি পৌরসভার নির্বাচনে মেয়র ও সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর এবং একজন বাদে সকল সাধারণ ওয়ার্ডে কাউন্সিলরদের মনোনয়ন বৈধ ঘোষনা করেছেন মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান। 


১৯ জানুযারি মঙ্গলবার সকালে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে এই যাচাই বাছাই শেষে সকলের মনোনয়ন পত্রে কোন ত্রুটি না পাওয়ায় তাদের বৈধ প্রার্থী হিসাবে ঘোষনা করা হয়।


জানাগেছে ২নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে মোঃ খলিল হাওলাদার মনোনয়নপত্রে প্রস্তাবকারী ও সমর্থন কারীর স্বাক্ষর না থাকা ও অন্যান্য ত্রুটি থাকায় তার প্রার্থীতা বাতিল ঘোষনা করে জেলা নির্বাচন কর্মকর্তা। 


গত ১৭ জানুযারি সকল পদে মোট ৫৯টি মনোনয়ন পত্র জমা দেওয়া হয়েছিল। এদের মধ্যে ৬ জন মেয়র প্রার্থী, ৩১ কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১২জন।


যাচাই-বাছাই কার্যক্রমে উপস্থিত ছিলেন জেলা নির্বাচন অফিসার মোঃ মনিরুজ্জামান, উপজেলা নির্বাচন কর্মকর্তা শেখ বদরুদ্দিন। এছাড়াও পৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী সকল মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা এবং নির্বাচন অফিসের কর্মকর্তা কর্মচারী এবং বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন। 


এসময় জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান সকল প্রার্থীর উদ্দেশ্য

বলেন, নির্বাচন সুষ্ঠ নিরপেক্ষ করার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহন করা হয়েছে। কোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে ।


 চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য কালকিনি পৌরসভা নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি, প্রতীক বরাদ্দ ২৭ জানুয়ারি ও ভোটগ্রহন ১৪ ফেব্রুয়ারি।


কালকিনি পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৪ শত। নারী ভোটার সংখ্যা ১৬,৭০০ জন ও পুরুষ ভোটার ১৭,৩০০ জন। চতুর্থ ধাপে কালকিনি পৌরসভার নির্বাচন প্রথমবারের মতো নির্বাচন হবে ইভিএমের মাধ্যমে।

জেলার খবর এর আরও খবর: