গাজীপুর মহানগর রিনা আক্তার র‌্যাব পরিচয়ে চাঁদাবাজি করায় আটক সংবাদ প্রকাশের কারণে সাংবাদিককে হুমকি।

 প্রকাশ: ২৭ এপ্রিল ২০২১, ০৮:০২ অপরাহ্ন   |   অর্থ ও বাণিজ্য


 গাজীপুর  জেলা রিপোর্টারঃ সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক দেশেরপত্রের গাজীপুর জেলা প্রতিনিধি মো. আশিকুর রহমানের উপর হামলার ঘটনা ঘটেছে। সোমবার (২৬ এপ্রিল ২০২০) দুপুরে চান্দনা স্কুল এন্ড কলেজের সামনে হামলা ও হুমকি প্রদান করেন গাছা থানার বাসিন্দা পুলিশ সদস্য রাশিদুল ইসলামের স্ত্রী মোছা. রিনা আক্তার (৩০)।


সাংবাদিক আশিকুর রহমান জানান, গত ২১ মার্চ সাঙ্গপাঙ্গ নিয়ে গাজীপুর মহানগরের মোগরখাল এলাকার টাঙ্গাইল মিষ্টিমুখ নামক খাবার হোটেলে র‌্যাব পরিচয়ে চাঁদাবাজি করতে যান রিনা আক্তার। এসময় স্থানীয় জনগণের সন্দেহ হলে তাকে আটক করে পুলিশে খবর দেয়। খবরপেয়ে বাসন থানা পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে বাসন থানায় ১৭০/৪১৯/৪২০/৩৮৫/১০৯ ধারায় মামলা (মামলা নং-৩৬) করে তাকে চালান করে দেয়। এ ঘটনায় দৈনিক দেশেরপত্রের অনলাইন ভার্সনে ‍‍“চাঁদাবাজিকালে পুলিশের স্ত্রী আটক” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। যা ওসময় অন্যান্য পত্রিকাতেও প্রকাশ হয়েছিল।


তিনি আরও জানান, সংবাদ প্রকাশের জেরে রিনা আক্তার জামিনে বেরিয়ে এসে সাঙ্গপাঙ্গ নিয়ে তার উপর নজরদারি করতে থাকে। এদিকে পেশাগত দায়িত্বপালনকালে ২৬ এপ্রিল দুপুর দেড়টার দিকে চান্দিনা স্কুল এন্ড কলেজের সামনে রিনা আক্তার তাকে অকথ্য গালি-গালাজ ও মারমুখী আচরণ করে। এসময় আশেপাশের লোকজন এগিয়ে আসলে ‘ভবিষ্যতে সুযোগমতো পাইলে ‌খুন করার হুমকি ও পত্রিকায় নিউজ করার সাধ মিটাইয়া দিবে’ বলে পালিয়ে যায় রিনা ও তার সাঙ্গপাঙ্গরা।


এ ঘটনায় থানা সাধারণ ডায়েরি (জিডি) করার হয়।যাহার নাম্বারঃ ৯৮৫


এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গাজীপুরের সাংবাদিক সমাজ। এছাড়াও বাংলাদেশ সাংবাদিক জোট ফাউন্ডেশনের গাজীপুর জেলা শাখার পক্ষ থেকে তীব্র নিন্দা জানানো হয়েছে। এ ঘটনায় জড়িত রিনা আক্তার সহ সাঙ্গপাঙ্গদের জামিন বাতিল করে পুনরায় গ্রেফতারের দাবিও জানান গাজীপুরের সাংবাদিকরা।

অর্থ ও বাণিজ্য এর আরও খবর: