করিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জোরপূর্বক নির্মাণ কাজ বন্ধ করে দিলেন।

 প্রকাশ: ১১ জুলাই ২০২০, ০৩:০৯ পূর্বাহ্ন   |   শিক্ষা


খুলনা ব্যুরো প্রধান জিয়াউল ইসলামঃ

করিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জোরপূর্বক নির্মাণ কাজ বন্ধ করে দিলেন। 

 ফুলবাড়ীগেট-তেলিগাতী সড়কের পাশে তেলিগাতীতে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের(কেডিএ) কাছ থেকে বাণিজ্যিক  প্লট বরাদ্ধ নিয়ে বহুতল ভবন নির্মাণ করাতে পারছেনা, টেন্ডারের মাধ্যেমে পাওয়া ঝুমুর বেগম। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ তার কর্মচারীসহ বহিরাগতদের নিয়ে জোরপূর্বক নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। সম্পুন্ন অবৈধ ভাবে টানিয়ে দিয়েছে লাল নিশানা। এ ব্যাপারে প্লটের মালিক ঝুমুর বেগম সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়রী হয়েছে(যার নং ২৯৩ তাং ৯/৭/২০)।

অভিযোগে জানাযায়, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ তেলিগাতী সড়কের পাশে বাণিজ্যিক- কাম আবাসিক প্লট বরাদ্ধের জন্য টেন্ডার আহবান করে। টেন্ডারে অংশগ্রহন করে ঝুমুর বেগম(২৫) বাণিজ্যিক প্লটের ১১ ও ১২নং প্লট দুটি  রেজি. দলিল মূল্যে বরাদ্ধ পায়। বরাদ্ধ পাওয়ার পর চলতি বছর মার্চের ২৭ তারিখ প্লটটিতে বহুতল ভবণ নির্মাণের কাজ শুরু করে। প্রথম তালার কাজ শেষে দ্বিতীয় তালার কাজ শুরু করতে গেলে পার্শ্ববর্তি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ১১হাজার ভোল্টের তার বাধা হয়ে দাড়ায়। বিষয়টি প্রতিষ্ঠানটির প্রধানের কাছে অবহিত করলে তিনি অসাদাচরণ করেন। ৮জুলাই  প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. মেহেদী হাসান, কেয়ারটেকার রবিন বাবুসহ ১৪/১৫জন ভবণ নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। প্লটের মালিক ঝুমুর বলেন কেডিএ কর্তৃপক্ষ প্লটটি বুঝিয়ে দেওয়ার পর দেওয়াল দেওয়ার সময় অধ্যক্ষ মেহেদী হাসান বাধা প্রধান করে। তখন কেডিএ’র চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করলে চেয়ারম্যান অধ্যক্ষ মেহেদী হাসানকে ডেকে বাধা সৃষ্টি না করার জন্য বল্লে কিছু দিন চুপছিল। দ্বিতীয় তালার কাজ শুরু করলে মেহেদী হাসান তার ষ্টাফ ও বহিরাগতদের নিয়ে গত বুধবার দুপুরে আমার নির্মাণ কাজ সম্পুন্ন অবৈধ ভাবে জোরপূর্বক বন্ধ করে দিয়ে লাল নিশানা টানিয়ে দেন।

এ ব্যাপরে কেডিএ’র সার্ভেয়ার শেখ বোরহান উদ্দিন  বলেন, সড়কের পাশের জমি কেডিএ অধিকগ্রহন করে এক কাঠা করে ১৭টি বাণিজ্যক প্লট হিসাবে বরাাদ্ধ দেওয়া হয়। ২০১৮ সালে দেওয়া প্লটটিতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের পক্ষ থেকে কোন আপত্তি বা কোন আবেদন করেনি। এখন তারা কাজে বাধা প্রদান করছে যা সম্পুন্ন নিয়ম বহিরভূত। এ ব্যাপারে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. মেহেদী হাসান বলেন, প্রতিষ্ঠানটির গেটের সামনে এভাবে বহুতল ভবণ নির্মাণ করা হলে প্রতিষ্ঠানটির প্রশিক্ষণ কার্যক্রমের বিগ্ন সৃস্টি হবে। তিনি বলেন কেডিএ কর্তৃপক্ষের সাথে আমরা যোগাযোগ করেছি তাদের কাছ থেকে আমাদের পক্ষে কোন সহযোগিতা পায়নি। তিনি স্বিকার করেন কেডিএ কর্তৃপক্ষ তাকে ভবণ  নির্মাণ কাজে বাধা সৃষ্টি করতে নিষেধ করেছেন।

শিক্ষা এর আরও খবর: