মানব বন্ধন ব্লাড ডোনার্স সোসাইটি , দিনব্যাপী ফ্রী ব্লাড গ্রুপ নির্নয়

 প্রকাশ: ১৭ জানুয়ারী ২০২১, ০২:৫১ পূর্বাহ্ন   |   আন্তর্জাতিক


পুষ্পেন্দু মজুমদার, চট্টগ্রাম প্রতিনিধিঃ


 চট্টগ্রাম জেলার  ইপিজেড থানার, আনন্দ পাড়া সাগর পারে, সাগর দ্বীপের মেলায়    ২ শতাধিক  সাধারণ জনগনের রক্তের গ্রুপ নির্ণয় করাসহ স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।


উক্ত কর্মসূচিতে সভাপতিত্ব করেন মানব বন্ধন ব্লাড ডোনার্স সোসাইটির প্রতিষ্ঠিতা  এডমিন গোবিন্দ হাওলাদার। 


মানব বন্ধন ব্লাড ডোনার্স সোসাইটির প্রতিষ্ঠিতা সভাপতি   গোবিন্দ হাওলাদার  এর  কাছে জানতে চাইলে তিনি বলেন ।আপনারা সবাই যদি আমাদের পাশে থাকেন আমরা একদিন আমদের লক্ষ্যে পোঁছাতে পারবো।সেই দিন আর বেশি দুরে নয়,যেই দিন ঘরে ঘরে রক্ত দাতা তৈরি হবে।আপনাদের ভালবাসায় আমরা সুন্দর বাংলাদেশ গঠনে কাজ করতে পারবো বলে বিশ্বাস করি।


এসো করি রক্ত দান,বাঁচিয়ে তুলি শত প্রান,এই শ্লোগান নিয়ে গড়ে উঠা সংগঠন  মানব বন্ধন ব্লাড  ডোনার্স সোসাইটি।  শ্লোগানকে ধারন করে ১৫ ই  জানুয়ারী রোজ শুক্রবার  এ কর্মসূচি পালন করা হয়।


উক্ত ক্যাম্প এর শুভ  উদ্বোধন করেন সাগর দ্বীপের  মেলার মহোৎসব কমিটির সভাপতি বাবু হরি দাশ  সাধারন সম্পাদক রাখাল দাশ ও কমিটির অন্যন্যা নেতৃবৃন্দ। উদ্বোধনকালে বাবু হরি দাশ  বলেন,  মানব বন্ধন ব্লাড ডোনার্স সোসাইটি  একটি সাহসী সংগঠন। রক্তদান একটি সাহসী কাজ, আর সাহসী কাজ করতে হয় ইয়াং জেনারেশনকে। যে রক্ত দিতে পারে সে নিঃসন্দেহে ভালো কাজ করে।’ বক্তব্য রাখেন বিশ্বজিৎ সমদ্দার  তিনি বলেন আমরা   রক্তের গ্রুপ নির্নয় ও সচেতনতামূলক প্রোগ্রাম। সামনে আরো বড় পরিসরে   এই আয়োজন করবো। যেনো প্রত্যকটি মানুষ স্বেচ্ছায় রক্তদান করতে আগ্রহি হয়।



এরপরে বক্তব্য রাখেন বিটুল বেপারী তিনি বললেন আমরা সচেতনতা নিয়ে কাজ করি,যাতে করে রক্তের অভাবে আর যেন না ঝরে একটি ও প্রাঁণ। আপনাদের সবার আর্শিবাদে আমরা  এগিয়ে যাবো  মানবতার কল্যানে।


এরপরে বক্তব্য রাখেন বাপ্পি হালদার তিনি একটা কথাই বলছে  আমাদের দেশে  এখন ও অসেচতন লোক আছে ।তাই  আমাদের   এমন ভাবে কাজ করতে হবে যাতে আমারা প্রতিটি  ঘারে ঘরে  একজন করে রক্তদাতা তৈরি করতে পাড়ি। 


এরপরেবএকে একে বক্তব্য রাখেন রিক্তা রানী,মিথিলা দেবী,শ্রুতি দে, জয় দাশ, রানা ধর,পাভেল মন্ডল,সবুজ দাশ,রবিন দেব,প্রশান্ত ঘরামীসহ প্রমুখ।

আন্তর্জাতিক এর আরও খবর: