সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে ১২ জন নিহত

 প্রকাশ: ০২ ফেব্রুয়ারী ২০২১, ০২:৪৩ পূর্বাহ্ন   |   আন্তর্জাতিক


আলোচিত বার্তা ডেস্কঃ

তুর্কি নিয়ন্ত্রিত সিরিয়ার উত্তরাঞ্চলে রোববার পৃথক দু’টি গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছে। এদের মধ্যে সাতজন বেসামরিক নাগরিক রয়েছে। পর্যবেক্ষণ গ্রুপ একথা জানায়। খবর এএফপি’র।

মানবাধিকার বিষয়ক ব্রিটিশ ভিত্তিক সিরীয় পর্যবেক্ষণ সংস্থা জানায়, আজাজ শহরের একটি সাংস্কৃতিক কেন্দ্রের কাছে প্রথম হামলায় সাতজন বেসামরিক নাগরিক নিহত হয়। এদের মধ্যে এক কিশোরী রয়েছে।

ঘটনাস্থলে এএফপি’র এক প্রতিবেদক দুমড়ে-মুচড়ে যাওয়া একটি গাড়ি থেকে কালো ধোঁয়া আকাশে উড়তে দেখেন। এ সময় রক্তাক্ত এক শিশু নিয়ে এক ব্যক্তিকে বিস্ফোরণ স্থল থেকে দূরে চলে যেতে দেখা যায়। পর্যবেক্ষণ সংস্থা জানায়, এ হামলায় আরো প্রায় ৩০ জন আহত হয়েছে।

সংস্থাটি আরো জানায়, দ্বিতীয় এক ঘটনায় আল-বাব শহরের কাছে আঙ্কারাপন্থী বিদ্রোহীদের একটি চেকপয়েন্ট লক্ষ্য করে চালানো গাড়ি বোমা হামলায় পাঁচ যোদ্ধা নিহত হয়। তুর্কি ও তাদের সিরীয় প্রতিনিধি নিয়ন্ত্রিত সিরিয়ার উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকায় প্রায়শই এ ধরনের বোমা হামলার ঘটনা ঘটে।

শনিবার আফরিন নগরীতে একটি গাড়িতে পেতে রাখা বোমার বিস্ফোরণে চার শিশুসহ আট বেসামরিক নাগরিক প্রাণ হারায়। শহরটি ২০১৮ সালে কুর্দি বাহিনীর কাছ থেকে তুর্কি বাহিনী ও তাদের অনুসারিরা দখল করে নেয়।২০১১ সালে সিরিয়ায় যুদ্ধ শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে সহিংসতায় ৩ লাখ ৮৭ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে এবং লাখ লাখ লোক গৃহহীন হয়ে পড়েছে।

আন্তর্জাতিক এর আরও খবর: