মুকসুদপুরে আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থীদের ছড়া ছড়ি বইছে নির্বাচনী হাওয়া

 প্রকাশ: ০৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:০১ অপরাহ্ন   |   মুকসুদপুর


নিজস্ব প্রতিনিধিঃ

সময় ঘনিয়ে আসছে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের। তফসিল ঘোষণা না হলেও ইতিমধ্যে নির্বাচন ঘিরে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ১৬টি ইউনিয়নেই বইছে আগাম নির্বাচনী হাওয়া। চায়ের দোকানে-দোকানে বইছে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে বিশ্লেষণ। নড়েচড়ে উঠেছে চেয়ারম্যান ও সদস্য পদের সম্ভাব্য প্রার্থীরা। অনেকেই আগাম প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন।

দলীয় নেতাকর্মী ও ভোটারদের সমর্থন আদায়ে ব্যানার, ফেস্টুন ও চা-চক্রে নিজেদের জানান দিচ্ছেন অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমানতালে চলছে প্রচার-প্রচারণা। শুধু মাঠেই নয়, দলীয় সমর্থন পেতে একই ইউনিয়নে একাধিক প্রার্থীর পক্ষ থেকে চলছে নানারকম তদবির, রাজনৈতিক কার্যালয় হয়ে উঠেছে সরগরম। দলীয় সমর্থন পাওয়ার জন্য তৎপর হয়ে উঠেছে ইউনিয়ন গুলোর সম্ভাব্য প্রার্থীরা। প্রার্থীরা তাদের ছবি সম্বলিত পোষ্টার ছাপিয়ে এলাকাবাসীর কাছে দোয়া চাচ্ছেন।

এমনকি সম্ভাব্য প্রার্থীরা অনলাইন নিউজ পোট্রালে নিজেদের সাফাই গেয়ে খবর শিরোনাম হচ্ছেন প্রতিনিয়ত। এতে বাদ যাচ্ছে না পেপার-পত্রিকাও। যারা প্রার্থী হবেন তারাও স্ব-স্ব দলের তৃণমূল হতে শুরু করে জেলা, মহানগর ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন যাতে আগামী নির্বাচনে দল থেকে তাকে মনোনয়ন দেওয়া হয়। কারন হিসেবে জানা যায় ২০২১ সালের ইউপি নির্বাচনে কারা প্রার্থী হবেন তা দলের নীতি নির্ধারকরা যাচাই বাচাই করে ঠিক করবেন।

এদিকে নিয়ম অনুযায়ী আগামী মার্চে শুরু হয়ে জুনের মধ্যে শেষ করতে হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এরই মধ্যে নির্বাচনের দিন ক্ষন ঠিক হয়ে গেছে। মার্চের তৃতীয় সপ্তাহে ইউপি নির্বাচন শুরু হবে, আর শেষ হবে জুনের প্রথম সপ্তাহে।

উল্লেখ্য গত ২০১৬ সালে মুকসুদপুর উপজেলার ১৬টি ইউনিয়নে দলীয় প্রতিকে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। আসন্ন নির্বাচনে সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ একটি নির্বাচন চান। নির্বাচনে প্রার্থী যেই হোক ভোটাররা স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এমন প্রত্যাশা সাধারণ ভোটারদের।

মুকসুদপুর এর আরও খবর: