জামালপুরে নাট্যকার সেলিম আল দীন এর ৭১তম জন্ম জয়ন্তী পালিত।

 প্রকাশ: ১৯ অগাস্ট ২০২০, ১২:০৩ অপরাহ্ন   |   ময়মনসিংহ


শাহীন আলম জামালপুরপ্রতিনিধি :


জামালপুরের মেলান্দহে আধুনিক বাংলা নাটকের স্রষ্টা নাট্যাচার্য ডঃ সেলিম আল দীন এর ৭১তম জন্মজয়ন্তী পালিত হয়েছে।  ১৮ আগষ্ট সন্ধ্যা  ৭ টায় শহীদ সমর থিয়েটার এর আয়োজন করে। 


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, শহীদ সমর থিয়েটার এর সভাপতি আবুল মনসুর খান দুলাল। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরণ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সভাপতি ডাঃধ্রুবজ্যোতি ঘোষ মুকুল ও সাধারণ সম্পাদক মহব্বত আলী ফকির। মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রাম থিয়েটার এর সভাপতি মন্ডলীর সদস্য ও বরেণ্য নাট্যকার আছাদুল্লাহ ফারাজী। তিনি নাট্যাচার্যের আধুনিক নাট্যভাবনা, নাটক ও তাঁর নাট্য-জীবন নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। 


বক্তব্য রাখেন, বাংলাদেশ গ্রাম থিয়েটার এর ময়মনসিংহ বিভাগের সমন্বয়কারী রেজাউল করিম লেবু, সাবেক সভাপতি আব্দুল্লাহ মোল্লা এবং সম্মানিত সদস্য মোশারফ হোসেন সহ সাধারণ সম্পাদক খন্দকার মোঃ হারুন।


অনুষ্ঠানে নাট্যাচার্যের “কেরামত মঙ্গল” নাটক থেকে পাঠ করে শোনান, সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান রতন এবং সংগীত পরিবেশন করেন বাউল বিপ্লব মন্ডল। এর আগে ডঃ সেলিম আল দীন এর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলী অর্পণ করা হয়। এছাড়াও বাংলাদেশ গ্রাম থিয়েটার এর শিশুতোষ সংগঠন “ভোর হলো”র সদস্যদের নিয়ে পৌর শহরের বিভিন্ন রাস্তার পাশে বৃক্ষরোপন করা হয়।

ময়মনসিংহ এর আরও খবর: