।।নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ।। মুজিববর্ষে শেখ হাসিনার উপহার ঘর পাবেন ছাগলনাইয়া ১১২টি পরিবার

 প্রকাশ: ২৩ জানুয়ারী ২০২১, ১০:১০ অপরাহ্ন   |   জাতীয়




সাখাওয়াত হোসেন (ছাগলনাইয়া) প্রতিনিধিঃ


বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আধা পাকা ঘর এবং জমি পেয়েছেন  ৬৬ হাজারেরও বেশি পরিবার।


আজ শনিবার (২৩জানুয়ারি) ৬৬ হাজার ১৮৯ টি পরিবারের কাছে আধা পাকা ঘর হস্তান্তর করা হয়। এটিই বিশ্বে গৃহহীন মানুষকে বিনামূল্যে ঘর করে দেওয়ার সবচেয়ে বড় কর্মসূচি। এর মধ্য দিয়ে পৃথিবীতে নতুন ইতিহাস গড়ল  বাংলাদেশ।




বাংলাদেশে সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আবাসনের উদ্বোধন করেন। তিনি বলেন, গৃহহীন দের ঘর উপহার সবচেয়ে বড় উৎসব। 




সারাদেশে মতো আজ ফেনীর ছাগলনাইয়া উপজেলা এই বড় উৎসব উপভোগের সাক্ষী হয়ে রইল। ছাগলনাইয়া অসহায় আশ্রয়হীন প্রায় ১১২টি পরিবার পাবে মুজিব বর্ষের স্বপ্নর ঘর।




আজ সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে একযোগে সারাদেশে আবাসন প্রকল্প-২ এর উদ্বোধন করেন।






মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়  ছাগলনাইয়া উপজেলার অডিটোরিয়ামে।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, সহকারী কমিশন (ভূমি) হোমায়রা ইসলাম,ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ মেজবাহ উদ্দিন আহমেদ, ছাগলনাইয়া বি আর ডিবি চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব,  উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান  কর্মকর্তা  ডাঃ সিহাব উদ্দিন রানা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আল মোমিন,ছাগলনাইয়া পৌর মেয়র মোহাম্মদ মোস্তফা,ছাগলনাইয়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এনাম মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা শিল্পী,পাঠাননগর ইউপি সদস্য রফিকুল হায়দার চৌধূরী জুয়েল, শুভপুর ইউপি সদস্য আব্দুল্লাহ সেলিম,  মহামায়া ইউপি সদস্য গরীব শাহ্ হোসেন চৌধুরী বাদশাহ, উপজলা পরিষদের উর্ধতন কর্মকর্তা,মুক্তিযোদ্ধা, সাংবাদিক সহ সুশীল সমাজের নের্তীবৃন্দ উপস্থিত ছিলেন। 




ছাগলনাইয় উপজেলায় পৌরসভা ও ধারানগরে ২৭টি পরিবার,মহামায়া ইউনিয়নে ২৩টি, শুভপুর ইউনিয়নে ১২টি,ঘোপাল ইউনিয়নে ১৪ টি, পাঠান নগর ইউনিয়নে ২০টি  পরিবারকে এই উপহার প্রদান করা হবে। প্রতিটি ঘর ১ লক্ষ ৭১ হাজার টাকা বরাদ্দ করা হয়।সর্বমোট বরাদ্দকৃত অর্থ ১ কোটি ৯৬ লক্ষ হয় হবে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা। সরকারি খাস জমিতে এই ঘর তৈরি হবে। এরই মধ্যে জমি নির্ধারন করা হয়েছে পাঠান নগরে, দক্ষিণ সতের নদীর কূলে, শুভপুর নদীর কূল। ১১২টি পরিবারের তালিকা চূড়ান্ত করা হয়েছে।

জাতীয় এর আরও খবর: