সমাজে ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠার জন্য মেয়র হতে চাই : মাসুদুর রহমান

 প্রকাশ: ০৩ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন   |   রাজনীতি


নগরকান্দা প্রতিনিধিঃ

সহস্রাধিক নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করছেন নগরকান্দা পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী বিশিষ্ট সমাজ সেবক মাসুদুর রহমান।


নগরকান্দা পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী বিশিষ্ট সমাজসেবক মাসুদুর রহমান বলেছেন, ‘আমি মেয়র নির্বাচিত হলে নগরকান্দা বাসীর জন্য হেল্পলাইন চালু করব। হেল্পলাইনে নগরকান্দা পৌরবাসী যে কোনো অভিযোগ আমাকে মুহূর্তেই দিতে পারবে। এতে সমস্যার সমাধান না হলে নগরকান্দা পৌরবাসী  সরাসরি মেয়রকে অভিযোগ জানানোর সুযোগ পাবেন। মেয়র সঙ্গে সঙ্গেই সেই সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণ করবেন।


গতকাল নির্বাচনী প্রচারণাকালে সাধারণ জনগণকে তিনি এমন প্রতিশ্রুতির কথা জানান। 


বিশিষ্ট সমাজসেবক মাসুদুর রহমান বলেন, আমি নির্বাচিত হলে মেয়র হিসেবে নয়, একজন সেবক হিসেবে নগরকান্দা পৌরবাসীর জন্য কাজ করে যাব। সেখানে একজন সেবক হিসেবে নগরকান্দা পৌর সভায় ২৪ ঘণ্টা নগরকান্দা বাসির সেবা করব। নগরকান্দা পৌরবাসী আমাকে তাদের কাছে ২৪ ঘণ্টাই পাবেন। আমরা আমাদের সেবা সার্বক্ষণিক নগরকান্দা পৌর বাসির দোরগোড়ায় পৌঁছাব।


তিনি বলেন, নগরকান্দা পৌরসভা একটি সেবা প্রদানকারী সংস্থা। সুতরাং সেই সেবা প্রদানকারী সংস্থাকে নগরকান্দা পৌর বাসীর জন্য ২৪ ঘণ্টাই সেবা প্রদান করার জন্য আমরা নিয়োজিত রাখব।


এ সময় ঐতিহ্যের নগরকান্দা, সুন্দর নগরকান্দা, সচল নগরকান্দা, সুশাসিত নগরকান্দা এবং উন্নত নগরকান্দা - এই পাঁচ লক্ষ্যের কথা পুনর্ব্যক্ত করেন জগের প্রার্থী মাসুদ। তিনি বলেন, নগরকান্দা পৌরসভাকে আমরা পরিষ্কার-পরিচ্ছন্নতা থেকে শুরু করে আধুনিক ও ডিজিটাল সুন্দর নগরী হিসেবে গড়ে তুলব। রাস্তায় আবর্জনা থাকবে না। মশক নিধন, সবুজায়ন এ সব আমরা দৈনন্দিন ভিত্তিতে করব। ২৪ ঘণ্টা পৌরসভার কর্মীরা এই কাজে নিয়োজিত থাকবে। আমাদের প্রাণের ঐতিহ্যের নগরকান্দা থাকবে একটি গর্বের জায়গায়।


আধুনিক ও ডিজিটাল পৌরসভা গড়ার লক্ষে আগে কেউ কোনো পরিকল্পনা নেয়নি উল্লেখ করে এই বিষয়ে বিস্তর পরিকল্পনা আছে বলে জানান স্বতন্ত্র মেয়র প্রার্থী মাসুদুর রহমান মাসুদ। তিনি বলেন, আমাদের প্রথম পরিকল্পনাই হয়েছে ঐতিহ্যবাহী নগরকান্দা কে নিয়ে, এখানে জলাবদ্ধতা নিরসন থেকে শুরু করে ব্যাপক কার্যক্রম আমরা হাতে নিব। আমাদের যে মহাপরিকল্পনা সেই পরিকল্পনার আওতায় ঐতিহ্যবাহী নগরকান্দা কে সচল করে তুলব। পৌরসভা বাসী বাসযোগ্য সুন্দর নগরী পাবেন।


মাসুদ বলেন, মেয়র নির্বাচিত হলে প্রথম ৯০ দিনে অগ্রাধিকার দিয়ে সমন্বিত কার্যক্রমের মাধ্যমে ক্রাশ প্রোগ্রামের আওতায় ব্যাপকভাবে কাজ শুরু করে মৌলিক নাগরিক সুবিধাগুলো নগরবাসীর দোরগোড়ায় পৌঁছে দেব। 


তিনি বলেন, এর আগে কখনও ঐতিহ্যবাহী নগরকান্দা কে নিয়ে কোনো পরিকল্পনা করা হয়নি। আমিই প্রথম এটা করেছি। আমার পরিকল্পনার প্রথমেই রয়েছে ঐতিহ্যকে সংরক্ষণ করা এবং ঐতিহ্যের যে স্বকীয়তা অপরূপ রয়েছে, সেটাকে প্রস্ফূটিত করা। আমি যে মহাপরিকল্পনা নেব সেখানে ঐতিহ্যবাহী নগরকান্দা কে  নিয়ে অনেক পরিকল্পনা রয়েছে। আমরা সেভাবে কাজ করতে চাই। যে ঐতিহ্য হারিয়ে গেছে তা কীভাবে পুনরুদ্ধার, পুরজ্জীবিত করতে পারি।


এ সময় আচরণবিধি মেনে সুশৃঙ্খলভাবে প্রচারণা চালাতে উপস্থিত নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান নগরকান্দা পৌরসভার স্বতন্ত্র এই মেয়র প্রার্থী।


এরপর বিকালে সহস্রাধিক নেতাকর্মী নিয়ে পৌরসভার বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন মাসুদ।


এ দিকে দিনব্যাপী প্রচার-প্রচারণায় হাজার হাজার নেতাকর্মী ও সমর্থকরা অংশ নেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চান। মিছিলরত নেতাকর্মীরা ‘জগ, জগ ও মাসুদ ভাই, মাসুদ ভাই’- স্লোগানে গণসংযোগ এলাকা মুখরিত করে রাখেন। বেশ কয়েক স্থানে এলাকার গন্যমান্য ব্যক্তিরা ভোট চাওয়ার পাশাপাশি বর্তমান মাসুদুর রহমানের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন। মাসুদ মেয়র নির্বাচিত হলে আধুনিক পৌরসভা গড়ার কথাও বলেন অনেকে।

রাজনীতি এর আরও খবর: