চারদিনে আওয়ামীলীগের উপ-নির্বাচনে মনোনয়ন ফরম নিলেন ৭৬ জন

 প্রকাশ: ০৮ জুন ২০২১, ০১:০৪ অপরাহ্ন   |   রাজনীতি


ডেস্ক রিপোর্ট, 

ঢাকা, সিলেট এবং কুমিল্লা এই জেলাগুলোর ৩টি সংসদীয় আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির চতুর্থ দিনে ১৫ জন মনোনয়ন কিনেছেন। এ নিয়ে গত চার দিনে তিনটি সংসদীয় আসনের ৭৬ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন।


আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানান, আজ (৭ জুন) ঢাকা-১৪ আসনে ৬ জন, সিলেট-৩ আসনে ৬ জন এবং কুমিল্লা ৫ আসনে ৩ জন মনোনয়ন ফরম তুলেছেন।



সোমবার (৭ জুন) ঢাকা ১৪ আসনে মনোনয়ন ফরম নিয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, দারুস সালাম থানা আওয়ামী লীগের সদস্য মাকসুদা হক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সাবেক সহ সম্পাদক আব্দুর রউফ শিকদার, দারুস সালাম থানা আওয়ামী লীগের সহ সভাপতি মুহাম্মদ আজিজুল ইসলাম, মিরপুর থানা আওয়ামী লীগের সদস্য দেওয়ান আবদুল মান্নান, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক বশির আহমেদ


সিলেট ৩ আসনের জন্য মনোনয়ন ফরম তুলেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য তাহমিনা আহমেদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের সাবেক দপ্তর সম্পাদক হোসাইন আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শমসের জামাল, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোঃ মতিউর রহমান।


কুমিল্লা ৫ আসনে মনোনয়ন ফরম নিয়েছেন কুমিল্লা জেলা আওয়ামী লীগের সদস্য মো. আব্দুস সালাম বেগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক সাহিত্য সম্পাদক মো. ফারুক আহমেদ, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম।


বুধবার (২ জুন) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় সংসদের এই তিনটি আসনের উপ-নির্বাচনের জন্য মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম নেয়ার আহ্বান জানায় আওয়ামী লীগ।


শুক্রবার (৪ জুন) থেকে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করবে দলটি।বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা’র ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং আবেদনপত্র জমা দিতে হবে।


সংশ্লিষ্ট আসনের উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোন ধরনের লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীকে অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। আগামী ১০ জুন বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে মনোনয়ন ফরম জমা প্রদান করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ শূন্য আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ জুলাই। বুধবার (২ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ইসি সচিব মো হুমায়ুন কবীর খোন্দকার এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন।


তিনি জানান, এই তিন আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ জুন, মনোনয়নপত্র যাচাই বাছাই ১৭ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন এবং ভোটগ্রহণ ১৪ জুলাই।

রাজনীতি এর আরও খবর: