ফেনীতে স্বেচ্ছাসেবী সংগঠন মাটির উদ্যোগে বিনামূল্যে সাহরী-আলোচিত বার্তা

 প্রকাশ: ০৩ মে ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন   |   বিজ্ঞান ও প্রযুক্তি




 সাখাওয়াত হোসেন (ফেনী) 


ফেনী শহরের শহীদ মিনার এলাকায় গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য সাহরী খাওয়ার  ব্যতিক্রমী আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন মাটি।

 প্রতিদিন অর্ধশতাধিক মানুষকে তারা সেহেরী খাওয়ানো হয় এখানে। সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক আমের মক্কী বলেন, যেসব গরীব অসহায় মানুষ টাকার জন্য হোটেলে গিয়ে সেহরী খাওয়ার সাহস করেনা- সেসব মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আমরা এ কর্মসূচী হাতে নিয়েছি। শুধু সাহরী নয় শহরের ট্রাংক রোড় শহীদ মিনার ও ফেনী জেনারেল হাসপাতালের সামনে ইফতারের আয়োজনও রয়েছে তাদের। 

মক্কী বলেন, সংগঠনের শূভাকাঙ্খী ও শহরের বিত্তবান মানুষের আর্থিক সহযোগীতায় এ কর্মসূচী হাতে নিয়েছেন তারা। সংগঠনের স্বেচ্ছাসেবীরা রাত জেগে নিজ হাতে রান্না করে অসহায় মানুষগুলো মুখে সাহরীর খাবার তুলে দিচ্ছেন। 

রমজানে ইফতার সাহরী ছাড়াও করোনা মহামারীর কারণে যেসব পরিবার কষ্টে দিনপার করছেন খাদ্য সহায়তা দিয়ে সেসব পরিবারের পাশেও দাঁড়িয়েছে সংগঠনটি। যেসব পরিবারে শিশুরা শিশুখাদ্যের অভাবে কষ্ট করছেন তাদের ঘরে পৌছে দিচ্ছেন শিশুখাদ্য। এছাড়াও কোন অসহায় ব্যক্তি খাদ্য চিকিৎসার অভাবে কষ্ট করলে তাদের পাশেও দাড়াচ্ছে সংগঠনটি।

বিজ্ঞান ও প্রযুক্তি এর আরও খবর: