বার্সার সাবেক এখন বর্তমান।

 প্রকাশ: ০৮ মার্চ ২০২১, ১২:৫৫ অপরাহ্ন   |   খেলাধুলা


প্রতিবেদক, টিপু সুলতান বিজয়ঃ

 সব জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে নতুন সভাপতি পেয়েছে স্প্যানিশ প্রিয় ক্লাব বার্সেলোনা। ভিক্তর ফন্ত ও তনি ফ্রেইসাকে পেছনে ফেলে দ্বিতীয় বারের মতো সভাপতির দায়িত্ব পেয়েছেন হুয়ান লাপোর্তো। এর আগে তিনি ২০০৩ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত সভাপতি ছিলেন।



গতকাল ভোট দিয়ে নতুন প্রধান ও বোর্ড বেছে নিয়েছেন কাতালান ক্লাবটির ৫০.৪২ শতাংশ ভোটার। যেখানে লিওনেল মেসি, সার্জিও বুস্কেটস, জর্দি আলবা সহ অনেক খেলোয়াড়রাও এতে অংশ নিয়েছেন।


মোট ভোট পড়েছে ৫১ হাজার ৯৮৩ টি। হোয়ান লাপোর্তা পেয়েছেন ৩০ হাজার ১৮৪ টি, বা ৫৪.২৮ শতাংশ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভিক্তর ফন্ত পেয়েছেন ১৬ হাজার ৬৭৯ টি, বা ২৯.৯৯ শতাংশ ভোট। আরেক প্রার্থী ফ্রেইসা পেয়েছেন ৪ হাজার ৭৬৯ টি বা ৮.৫৮ শতাংশ ভোট।


এই মৌসুম শেষেই শেষ হবে বার্সার ক্লাব ও ইতিহাসের সেরা খেলোয়াড় রেকর্ড ছয়বারের ব্যালন ডি'অর জয়ী আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার রাজপুত্র লিওনেল মেসির সঙ্গে ক্লাবের চুক্তি। গত মৌসুমে এই জোজেপ মারিয়া বার্তোমেউর দুর্নীতি ও অনিয়মের কারণে দল ছাড়তে চাওয়া আর্জেন্টাইন তারকা আগেই জানান, নতুন সভাপতির সঙ্গে কথা বলে ক্লাবে থাকা না থাকার চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। লিওনেল মেসির ভোট দেওয়াকে ইতিবাচক ইঙ্গিত হিসেবে দেখছেন নতুন সভাপতি হোয়ান লাপোর্তা।


বর্তমানে লা লিগার দলটির অর্থনৈতিক অবস্থা ভীষণ নাজুক হয়ে পড়েছে। মেসির চুক্তি নবায়ন করার সঙ্গে, লাপোর্তার জন্য আরেকটি বড় চ্যালেঞ্জ বার্সেলোনার আর্থিক পরিস্থিতির উন্নতি করা।

খেলাধুলা এর আরও খবর: