পিএসসি এর কাছে স্বপ্নভঙ্গ বার্সেলোনার

 প্রকাশ: ১১ মার্চ ২০২১, ০৯:০৬ অপরাহ্ন   |   খেলাধুলা


স্টাফ রিপোর্টার:-হৃদয় হোসেন রত্ন


বিশ্বের সকল ফুটবলপ্রেমী দের কাছে ফিফা ওয়ার্ল্ড কাপ এর পরেই যে প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট সর্বাধিক জনপ্রিয় সেটি হচ্ছে ওয়েফা চ্যাম্পিয়ন্স লিগ।

সেই ওয়েফা চ্যাম্পিয়ন্স লীগের একটি হাইভোল্টেজ ম্যাচ হয়ে গেল গতকাল রাত্রে। বার্সেলোনা বনাম পিএসজির এর দ্বিতীয় লেগের ম্যাচ। যদিও প্রথম লেগে পিএসজি ৪-১ গোলে এগিয়ে ছিল‌। তবুও বার্সার সমর্থকদের মনে আশা ছিল বার্সেলোনা কাম ব্যাক করবে। খেলার শুরুর পর থেকে বার্সেলোনা সেভাবেই শুরু করেছিল।একটা কাউন্টার এটাকে পিএসজির রক্ষণাবেক্ষণও তুলধুলো বানিয়ে দিয়েছিল‌। কিছু সহজ সুযোগ হাতছাড়া করেছে ফরাসি স্ট্রাইকার ওসমান ডেম্বেলে। খেলার প্রথম 20 মিনিট পর মনে হচ্ছিল বার্সেলোনা পিএসজিকে নিয়ে রীতিমতো ছেলে খেলা করছে। কিন্তু পাশার গুটি হঠাৎ মোড় নিল খেলার ৩১ মিনিটে। পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে লিড এনে দেয় ফরাসি স্ট্রাইকার এমবাপ্পে।

কিন্তু ৩৭ এই লিওনেল মেসির অসাধারণ গোলে বার্সার ক্ষমতায় ফিরে আসে। প্রথমার্ধের একেবারে শেষের দিকে পেলান্টি পায় বার্সেলোনা। লিওনেল মেসির সেই শর্ট প্রতিরোধ করে দেন নাভাস । দ্বিতীয়ার্ধে দুই দলেরই আক্রমণ-পাল্টা আক্রমণ হয়েছে কিন্তু পিএসজির রক্ষণভাগের দায়িত্বে থাকা নাভাস হয়ে ওঠেন বাজপাখি। একে একে সেভ করেন নয়টি দুর্ধর্ষ কর শর্ট।

যার কারনে দুই লেগ মিলিয়ে ৫-২ গোল ব্যবধানে স্বপ্ন ভঙ্গ হয় বার্সেলোনার।2015 সালের চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগে তাদের মন্দ সময় কাটাচ্ছেন।

সব মিলিয়ে একজন বাজ পাখির কাছে হেরে গেলেন কোমেন বাহনী।

খেলাধুলা এর আরও খবর: