ডাসারে প্রবাসীর বাড়ীতে হামলা ও লুটপাটের অভিযোগ

 প্রকাশ: ০৩ এপ্রিল ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন   |   অপরাধ


শেখ লিয়াকত আহমেদ, নিজস্ব প্রতিবেদক 

জমি সংক্রান্ত বিরোধের জেরে মাদারীপুরে ডাসার উপজেলায় ইটালী প্রবাসীর বাড়ীতে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে হামলা ও লুটপাটের অভিযোগ জানিয়েছে ভুক্তভুগীরা। 

আজ (৩ এপ্রিল) ভোরে উপজেলার বালিগ্রাম ইউনিয়নের আটি পাড়া গ্রামের হাজ্বী মোঃ শামচুল হক ঢালীর বাড়ীতে এই ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। 

পুলিশ ও স্থানীয়দের পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবার জানায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে আজ ভোরে সেহেরীর পরপরই শতাধিক লোক দেশীয় অস্র শস্র নিয়ে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এই হামলা ও লুটপাট চালানোর অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী হাজ্বী মোঃ শামচুল ঢালী জানায়, সোহরাব ঢালীর সাথে আমাদের জমি নিয়ে আগেই একটা দ্বন্দ্ব ছিল। তার এই অংশ হিসেবে সোহরাব ঢালীর নেতৃত্বে শতাধিক সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার বাড়ীতে হামলা ও লুটপাট চালায়। আমার ছেলে সিফাত ঢালী ইটালী থেকে দেশে আসায় তাকে এবং আমাদের হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা মুহুর মুহুর বোমা হামলা চালিয়ে আমার ঘরের দেয়াল ভেঙে এবং গ্রিল কেটে ঘরে প্রবেশ করে ৫০ ভরি স্বর্ণালংকার ও নগর ৪০ লাখ টাকা লুট করে নিয়ে চলে যায়। এতে আমরা পথে নেমে গেছি।

ইটালী প্রবাসী মোঃ সিফাত ঢালী জানান, আমি ৭ দিন হলো ইটালী থেকে বাড়ীতে আসি। আমাকে হত্যায় পায়তারা করছে আমাদের প্রতিপক্ষের লোকজন এমন একটি অভিযোগ আমি গতকাল ডাসার থানায় জানিয়ে রাখি। তারপরেও আমাদের বাড়ীতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। ঘটনার সময় ৯৯৯ ফোন দিলে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করার চেস্টা করলেও পুলিশের সামনে ককটেল বিস্ফোরণ ঘটায় কিন্তু পুলিশ তাদের আটক করেনি। 

ডাসার থানার ওসি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিত নিয়ন্ত্রণে আনে পুলিশ। এ বিষয়ে ভুক্তভোগী লিখিত অভিযোগ জানালে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অপরাধ এর আরও খবর: