কালকিনিতে হামলা ও লুটপাটের পর কৃষক পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ

 প্রকাশ: ২৩ জুন ২০২৪, ০৬:১০ অপরাহ্ন   |   অপরাধ


নিজস্ব প্রতিবেদক

মাদারীপুরের কালকিনিতে পূর্ব শত্রুার জেরে এক অসহায় কৃষকের বসতবাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনার পর থেকে ঐ কৃষক পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ জানিয়েছে ভুক্তভোগী পরিবার। 

শনিবার (২২জুন) উপজেলার আলিনগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের কলচুরী (সস্তাল) গ্রামের কৃষক মো: নুরুল আমিন হাওলাদারের বসত বাড়িতে এই হামলার ঘটনা ঘটে। 

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে যানা যায়, কৃষক নুরুল আমিন হাওলাদারের সাথে প্রতিপক্ষ সামচুল হক হাওলাদারের ছেলে সোহাগ হাওলাদার (৪৫), বাবুল হাওলাদারের ছেলে মিলন হাওলাদার  সাথে দীর্ঘদিন যাবত গ্রাম্য দলাদলির সহ বিভিন্ন বিষয়াদি নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। তারই ধারাবাহিকতায় গত শনিবার (২২জুন) সন্ধ্যায় কৃষক নুরুল আমিন হাওলাদারের বাড়িতে  সোহাগ হাওলাদার ও মিলন হাওলাদারের নেতৃত্বে আল আমিন হাওলাদার, দবির তালুকদার (২৮) জিহাদ তালুকদার (২২), মনির তালুকদার (৩০) সুজন তালুকদার সহ প্রায় ২০ থেকে ২৫ জন যুবক হামলা চালায়।  হামলায় নুরুল আমিন হাওলাদারেন স্ত্রী কহিনুর বেগম (৪০) আহত হয়ে স্থানীয় ভাবে চিকিৎসাধীন আছেন। 

আহত কহিনুর বেগম কান্নাজরিত বলেন, এলাকর আলীনগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য শামসুল হাওলাদারের ছেলে সোহাগ হাওলাদার তার দলবল নিয়ে এসে আমার স্বামীর নাম ধরে গালাগাল করতে থাকে। এসময় আমি আমার ঘরের দরজা খুললে একজন আমার মাথার উপর বারি মারে আমি কোনরকম ভাবে হাত দিয়ে ফিরে জীবন রক্ষা করি। পরে তারা আমার ঘরে ঢুকে লুটপাট করে। এতে করে আমার রক্ষিত ২লক্ষ ৪০ হাজার টাকা ও গরু বিক্রির ১ লাক্ষ ৪০ হাজার টাকা সহ স্বর্নের চেইন আংটিসহ ঘরের বিভিন্ন মূল্যবান মালামাল নিয়ে যায়। আমি এই সন্ত্রাসীদের বিচার চাই। 

তিনি আরও বলেন, ঘটনার পর থেকে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা আমাদের বাড়ী চারিদিকে ওত পেতে আমাদের অবরুদ্ধ করে রেখেছে। হাতের চিকিৎসা করতে যেতে পরছিনা। এমকি আমার স্বামী ও ছেলে কে বাড়ীতে আসতে দিচ্ছে না, তারা পালিয়ে বেড়াচ্ছে। 

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য সামসুল হক বলেন আমি এই বিষয়ে কিছু যানিনা তবে এটা স্থানীয় দলাদলির ব্যাপার থাকে পারে। 

এ ব্যাপারে কালকিনি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বলেন, এবিষয়ে একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অপরাধ এর আরও খবর: