নলকা সেতু সংস্কারের কারনে মহাসড়কের ২২ কিলোমিটার যানজট

 প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ১০:০৫ পূর্বাহ্ন   |   জেলার খবর


জি,এম স্বপ্না, সিরাজগঞ্জ :

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সিরাজগঞ্জের সলঙ্গা থানার ঝুঁকিপুর্ণ নলকা সেতু মেরামত কাজে সেতুর উভয় পাশে তীব্র যানজটে পারাপারের অপেক্ষায় হাজার হাজার যানবাহন। এ যানজট যেন নিত্য দিনের সঙ্গী। প্রায় একমাস ধরে নলকা সেতু ও সেতুর পশ্চিম পাশের রাস্তা খানাখন্দের কারনে চালক ও যাত্রীদের জনদুর্ভোগ চলছে। তাই গতকয়েক দিন ধরে সেতু এলাকায় চরম যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়েছে সাধারন যাত্রীসহ নারী,শিশু ও মুমুর্ষ রোগীরা। বাসে যাতায়াতকারী কর্মজীবিরা যানজটের কারনে যথা সময়ে কর্মস্থলে পৌছাতে না পারায় কর্তৃপক্ষের কাছে জবাবদিহি করতে হচ্ছে। গত দু'দিন ধরে সেতুর সংস্কার কাজ করার কারনে এক লেনে গাড়ি চলায় কখনও ধীরগতি,কখনও থেমে থেমে আবার কখনও দীর্ঘস্থায়ী যানজট লেগেই আছে।   

 সড়ক ও জনপথ বিভাগ বলছে,জরাজীর্ণ ও ঝুঁকিপুর্ণ  সেতু পারাপারে যাত্রীদের দুর্ভোগ লাঘবে ২ দিন ধরে সেতু সংস্কারের কাজ বিরতিহীন ভাবে  চলছে। বুধবার (১৩ অক্টোবর) বেলা ২ টার দিকে নলকা সেতু সংস্কারের এ দৃশ্য চোখে পড়ে।

 হাটিকুমরুল - নলকা সেতু এলাকায় যানবাহনের চাপ বেশী থাকায় উত্তরবঙ্গগামী যানবাহন কড্ডামোড় থেকে সিরাজগঞ্জ শহর হয়ে কাজিপুর,ধুনট দিয়ে এবং পাঙ্গাসী,ধানগড়া হয়ে চান্দাইকোনা দিয়ে উত্তরবঙ্গে যাচ্ছে। আবার পাবনার কিছু যানবাহন নগরবাড়ি ফেরিঘাট হয়ে ঢাকা যাচ্ছে। হাটিকুমরুল হাইওয়ে থানায় ওসির শুন্যপদে দায়িত্বপ্রাপ্ত টিআই রফিকুল ইসলাম জানান, যানজট নিরসনে সার্বক্ষনিক ভাবে  শ্রম দিয়ে চলেছে বিভিন্ন থানার পুলিশ ও ট্রাফিক। তবুও পরিস্থিতি সামাল দিতে হিমসিম খাচ্ছে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ। সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম জানান,ঝুঁকিপুর্ণ নলকা সেতু সংস্কারে মঙ্গলবার হতে বিরতিহীন ভাবে কাজ চলার কারনে সেতুর উপর এক লেনে গাড়ি চলছে। তাই দু' পাশে তীব্র যানজট লেগে গেছে। আশা করি দ্রুত সময়ের মধ্যেই কাজ শেষ করে যানবাহনের স্বাভাবিক অবস্থা ফিরে আনতে পারবো।

জেলার খবর এর আরও খবর: