মিথ্যা মামলার স্বীকার সমাজকর্মী রনি,মামলার প্রতিবাদে মানববন্ধন

 প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন   |   জেলার খবর


জায়েদ আহমেদ, স্টাফ রিপোর্টারঃ

মৌলভীবাজারে নিয়মিত রক্তদাতা ,সমাজকর্মী এবং মানবাধিকারকর্মী রনিকে একটি হত্যা মামলায় মিথ্যা ও ভিত্তিহীনভাবে জড়ানোর  প্রতিবাদে মৌলভীবাজার প্রেসক্লাব সম্মুখে সমাজকর্মীসহ রনির এলাকার মানুষের জনসমাগমে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 


গত ১৪ই সেপ্টেম্বর মৌলভীবাজার সদর উপজেলার ১২ নং গিয়াসনগর ইউনিয়ের পূর্ব কদুপুর গ্রামে ঘটে যাওয়া ঘটনায় একজন যুবকের মৃত্যু হয় । তার পরিবারের দাবী তাকে হত্যা করা হয়েছে অন্যদিকে কদুপুর গ্রাম বাসীর দাবি চুরিতে ধরে তাকে গণধোলাই দেওয়ার কারনে তার মৃত্যু হয় । 


এই বিষয়ে প্রসাশন সঠিক তদন্তের দিকেই এগোচ্ছে কিন্তু উক্ত ঘটনার আগে এবং পরে রনির উপস্থিতি অথবা যোগাযোগের কোনো প্রমানাধি না থাকার পরও শুধু মাত্র ব্যক্তিগত শত্রুতার কারণে কেউ তার নামটা এই মামলার সাথে জরিয়ে দিয়েছে, অথচ সে ঘটনার অনেক আগে থেকেই নিজ এলাকা নিতেশ্বরের বাহিরে থাকে। উক্ত ঘটনার দিন সে, অনলাইন চ্যানেল সিলেট ২ লন্ডন পেইজে লাইভে ছিলো। একটি ক্যান্সার রোগীর লাইভ করতে তার উপস্থিতি সিলেটের বিশ্বনাথে ছিলো বলে নিশ্চিত হওয়া যায়। সন্ধ্যা ৭টা পর্যন্ত লাইভে ছিলেন রনি, লাইভ শেষ করে সে সিলেট শহরে ফিরে  যায় এবং নিজ কর্মস্থলের কাজ শেষ করে সিলেট জিন্দাবাজারস্থ বাসায় ছিলো তার অবস্থান এবং পরের দিনও নিজের কর্মস্থলে থাকে ছিলো বলে জানান রনি ও তার পরিবার , যার সত্যতা নিশ্চিত করণের জন্য সে সকল প্রকার তথ্য কালেকশন করে রেখেছে এবং সি সি টিভি ফুটেজের জন্য সিলেট সিটি কর্পোরেশন মেয়র মহোদয়ের কাছে আবেদন করেছে বলে জানা যায়। 


উপস্থিত সমাজকর্মীরা তাদের বক্তবে আইনের প্রতি সম্মান জানিয়ে সঠিক তদন্ত দাবী করেছেন এবং একজন সেচ্ছাসেবকের পরিবারকে এই হয়রানীর হাত থেকে বাঁচাতে তার কাছে  থাকা প্রমানাধি পর্যলোচনা করে তাকে এই মিথ্যা মামলার হাত থেকে রক্ষা করতে বিনীত অনুরোধ জানানো হয়। 

এই মর্মে প্রতিশ্রুতি দিয়ে বক্তারা জানিয়েছেন যদি আইনের তদন্তের মাধ্যমে রনির দেয়া তথ্য ভূল এবং বানোয়াট মনে হয় তাহলে তারা নিজে রনিকে আইনের হাতে তুলে দিতে সহায়তা করবেন এবং প্রশাসন যদি আশ্বাস দেয় তদন্ত ছাড়া তাকে মামলার আসামী করা হবে না তাহলে সে নিজেই প্রশাসনের সাথে যোগাযোগ করবে । উক্ত মানব বন্ধনের আগে,  রনি এলাকায় ছিলো না এবং  রনি এই ঘটনার সাথে জড়িত নয় এবং ঐদিন সে বাড়িতে ছিলো না এই মর্মে একটি স্মারকলিপি ও গণস্বাক্ষর পত্র জমা দেন মৌলভীবাজার পুলিশ সুপারের কার্যালয়ে।


২৫ সেপ্টেম্বর রবিবার সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানব বন্ধনে উপস্থিত ছিলেন , মৌলভীবাজারের ৭২টি সংগঠনের প্রতিনিধিত্ব করা এবং চ্যানেল এস এর স্টাফ রিপোর্টার এবং  সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার এর সভাপতি জনাব খালেদ চৌধুরী। শেখ বোরহান উদ্দিন সোসাইটি এর চেয়ারম্যান জনাব মুহিবুর রহমান মুহিব । স্বপ্নের ঢেউ সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সৈয়দ শাহেদ আলী, এম,বি মিডিয়ার চেয়ারম্যান জুবায়ের আলী আহমদ, স্বপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থার উপদেষ্টা মোঃ সালেহ আহমদ, স্বপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থার সভাপতি বোরহান উদ্দিন রুপক,টিম সাইবার সেইফটি ফার্স্ট সি,এস,এফ এর সিনিয়র সদস্যরা, স্বপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থার সাবেক সাধারণ সম্পাদক রুকন মিয়া, স্বপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থার সাংগঠনিক সম্পাদক এমজাদ হোসেন, স্বপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থা মৌলভীবাজার জেলা শাখার সাবেক সভাপতি মনির খান,

মৌলভীবাজার সংরকারি কলেজ বি.এন.সি.সি এর এক্স ক্যাডেট আন্ডার অফিসার মুমতাহানা সরকার। মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ বি.এন.সি.সি এর ক্যাডেট আন্ডার অফিসার মাঈশা আক্তার । সমাজকর্মী সিরাজুল ইসলাম ,মিনহাজ আহমেদ ,রাহী আহমদ ,ময়নুল ইসলাম ,সিপ্পির আহমদ প্রমুখসহ রনির পিতা ,ভাইসহ অনেকে।

উল্লেখ্য যে, রনি একজন নিয়মিত রক্তদাতা ও সেচ্ছাসেবী, সমাজকর্মী হিসেবে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত আছেন বলে প্রমাণ পাওয়া যায়।

স্বপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থা'র সাবেক সভাপতি এবং বাংলাদেশ মানবাধিকার কমিশন মৌলভীবাজার সদর উপজেলা শাখার সাবেক সহ সাধারণ সম্পাদক ছিলেন রনি। বর্তমানে তিনি সাইবার ফার্স্ট সেইফটির অফিসিয়াল সদস্য এবং জনপ্রিয় অনলাইন মিডিয়া সিলেট টু লন্ডন পেইজের মিডিয়া ইডিটর হিসাবে দায়িত্ব পালন করছেন।

জেলার খবর এর আরও খবর: