কালকিনিতে ইট-বালু দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার অভিযোগ

 প্রকাশ: ০৫ অক্টোবর ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন   |   জেলার খবর


নিজস্ব প্রতিনিধিঃ

রাতের আধারে দোকানের সামনে ইট-বালু রেখে মোঃ খোকন হাওলাদার-(৪৫) নামে এক ওষুধ ব্যবসায়ীর ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসির দোকানসহ দুইটি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। এতে করে ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ী সমিতি ও স্থানীয় সচেতন মহল। এদিকে ওই ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ায় সেবা নিতে আসা রোগিরা চরম ভোগান্তিতে পরছে। অপরদিকে এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী পরিবার। আজ বুধবার ভোরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। 

ভূক্তভোগী পরিবার, থানা পুলিশ ও সরেজমিন সুত্রে জানা গেছে, পৌর এলাকার দক্ষিন রাজদী গ্রামের হাসেম হাওলাদারের ছেলে সাদেক আলী হাওলাদারসহ তিনজন মিলে প্রায় ২৭ বছর পূর্বে একই এলাকার অধীর চন্দ্র বিশ্বাসের কাছ থেকে এস.এ ৫৪ ও ৯ নং দাগে মোট ৬শতাংশ জমি ক্রয় করেন। ক্রয়কৃত ওই জমি ৯ নং দাগ দিয়ে সরেজমিনে দখলে বুঝিয়ে দেন অধীর চন্দ্র বিশ্বাস। পরে ওই দখলকৃত জমিতে সাদেক আলী হাওলাদারের ছেলে ব্যবসায়ী খোকন হাওলাদারসহ ওয়ারিশরা একটি ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসির দোকান দিয়ে দীর্ঘ কয়েক বছর যাবত ব্যবসা পরিচালনা করে আসছেন। কিন্তু হঠাৎ করে একই এলাকার ইসমাইল শিকদারের লোকজন রাতে ওই ব্যবসা পতিষ্ঠানের সামনে ইট ও বালু রেখে দিয়েছেন। এতে করে দুইটি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। ফলে সেবা নিতে আসা রোগিরা চরম ভোগান্তিতে পরেছে। এ ঘটনা জানাজানি হলে ওষুধ ব্যবসায়ীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। তবে এ ঘটনায় কালকিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী পরিবার।

ভূক্তভোগী মোঃ খোকন হাওলাদার অভিযোগ করে বলেন, আমার বাবাসহ তিন জন মিলে প্রায় ২৭ বছর আগে ওই জমি ক্রয় করেছন। পরে সেই ক্রয়কৃত জমিতে আমি ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসির ব্যবসা করে আসছি। কিন্তু রাতে দোকানের সামনে ইট ও বালু রেখে দোকান বন্ধ করে দিয়েছে ইসমাইল শিকদারের লোকজন। এবং তারা ওই দোকানসহ জমি দখলে নেয়ার জন্য পায়তারা চালাচ্ছে। তাই আমি তাদের নামে মামলা করবো। 

ব্যবসায়ী সমিতির সদস্য ও বেশ কয়েকজন স্থানীয় সচেতন মহল বলেন, সেবা মূলক প্রতিষ্ঠান কি করে প্রভাবশালীরা বন্ধ করে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই। 

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ শামীম হোসেন বরেন, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসির দোকান বন্ধের ঘটনায় থানায় লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এটা জমি-জমা নিয়ে বিরোধের জের।

জেলার খবর এর আরও খবর: