রাজশাহীতে ইউটিসি আল্টাসাউন্ড অ্যান্ড থাইরয়েড সেন্টারের ভুল রিপোর্ট দেয়ার অভিযোগ।

 প্রকাশ: ২৬ নভেম্বর ২০২০, ১১:৩৬ অপরাহ্ন   |   জেলার খবর


লিয়াকত রাজশাহী ব্যুরো: রাজশাহী মহানগরীর টিকাপাড়া এলাকার মৃত তসলিম উদ্দিনের ছেলে আব্দুর রহমান প্রায় ১ বছর ধরে  কিডনি সমস্যায় ভুগছেন। কিন্তু কিছুদিন ধরে বেশী অসুস্থতা বোধ করায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কিডনি  বিভাগের ডাক্তার সিদ্দিকুর রহমান সোহেল স্মরণাপন্ন হন আব্দুর রহমান। চিকিৎসক ব্যবস্থাপত্রে রোগ নির্নয়ের জন্য বিভিন্ন রক্ত পরীক্ষার পরামর্শ দিলে রাজশাহী ঘোষপাড়া মোড়ে অবস্থিত ইউ টি সি আল্টাসাউন্ড অ্যান্ড থাইরয়েড সেন্টার থেকে ডায়াবেটিকস এর জন্য ব্লাড সুগার কিডনি সমস্যার জন্য এস ক্রিটেনাইন পরীক্ষা করানো হয়।


গত ১৬ তারিখ ইউ টি সি আল্টাসাউন্ড অ্যান্ড থাইরয়েড সেন্টার প্রদত্ত রক্তের এস ক্রিটেনাইন রিপোর্টে মোট ক্রিটেনাইন পান ০.৯ মিলিগ্রাম। রিপোর্ট দেখে  চিকিৎসকের  গভীর চিন্তায় পড়ে যান। দ্রুত অন্যত্র পরিক্ষার পরামর্শ দিলে নগরীর লক্ষ্মীপুর মোড়ে অবস্থিত পপুলার ডায়াগনস্টিক সেন্টারে পুনরায় টেস্ট করানো হয়। সেখানে এস ক্রিটেনাইন এর রিপোর্ট আসে ২.৯ মিলিগ্রাম।


এ ব্যাপারে ইউ টি সি আল্টাসাউন্ড অ্যান্ড থাইরয়েড সেন্টারের পরিচালকের কাছে কোন প্রতিকার না পেয়ে গতকাল রাজশাহী বোয়ালিয়া মডেল থানায় বাদী হয়ে তার ছোট ভাই সজল হোসেন একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।


অভিযোগে বলা হয় ভুল রিপোর্ট প্রদান করে তার ভাইকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।  সেইসাথে অত্র প্রতিষ্ঠান, রোগি ও তার স্বজনদের সাথে প্রতারণা করছে।


 তিনি আরো অভিযোগ করেছেন তার ভাইয়ের কিডনরি দ্বিতীয় রিপোর্ট নিতে গেলে তার নিকট হতে প্রথাম রিপোর্ট তারা চান। কিন্তু রিপোর্ট দিতে অস্বীকৃতি জানালে প্রতিষ্ঠানের লোকজন তাকে নানা ধরনের হুমকী ও ভয়ভীতি দেখান। ভূয়া রিপোর্ট ও ভয়ভীতি দেখানোয় সজল এই প্রতিষ্ঠানে পরিচালক ও যারা এর সঙ্গে যুক্ত তাদের আইনের আওতায় এনে শাস্তির দাবী করেন। সেইসাথে এই ধরনের নামমাত্র প্রতিষ্ঠান বন্ধ তরে দেয়ার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। 


অভিযোগের বিষয়ে বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ নিবারন চন্দ্র বর্মন এর নিকট জানতে চাইলে তিনি  প্রোগ্রামে থাকায় কথা বলা সম্ভব হয়নি।

জেলার খবর এর আরও খবর: