রিয়াদে কুমিল্লা প্রবাসী সোসাইটির উদ্যোগে ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান এর বিদায় সংবর্ধনা

 প্রকাশ: ০২ নভেম্বর ২০২০, ০৪:৩৬ পূর্বাহ্ন   |   অর্থ ও বাণিজ্য


মোঃ রুস্তম খাঁন,

রিয়াদে কুমিল্লা প্রবাসী সোসাইটির উদ্যোগে ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান এর বিদায় সংবর্ধনা স্থানীয় এক ফেক্টোরীতে বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত হয়েছে। 


কুমিল্লা প্রবাসী সোসাইটির সভাপতি আলহাজ্ব নূরুল ইসলাম নূরুর সভাপতিত্বে নাট্যকার আরিফুর রহমান টিটুর সঞ্চালনায়


উপস্থিত ছিলেন-কুমিল্লা প্রবাসী সোসাইটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক পাপ্পু, সহ সভাপতি নূরুল আমিন, উপদেষ্টা সাংবাদিক আবুল বশির, কুমিল্লা প্রবাসী সোসাইটি কল্যাণ ফান্ডের প্রধান নূরে আলম, কুমিল্লা প্রবাসী সোসাইটির কম্পিউটার ক্লাবের প্রধান আব্দুর রহিম ভূইয়া,কুমিল্লা প্রবাসী সোসাইটির নেতা মীর হোসেন, মোঃ ইব্রাহিম, শেখ জামাল,আলমগীর হোসেন, আবুল হাসেম, ফারুক আহমেদ, মীর্জা কামাল,সাংবাদিক মোঃ রুস্তম খাঁন, বিল্লাল হোসেন, সাইফুল ইসলাম মুন্না, হাসিবুর রহমান, আনোয়ার হোসেন, আক্তার হোসেন, নুর মোহাম্মদ, অহিদুল ইসলাম, হোসেন ভুঁইয়া ,জসিম উদ্দীন সহ আরো অনেকে। 


কুমিল্লা প্রবাসী সোসাইটির সভাপতি আলহাজ্ব নূরুল ইসলাম নূরু তাঁর বক্তৃতায় বলেন, কুমিল্লা প্রবাসী সোসাইটি সৌদি আরবের বুকে বাংলাদেশী প্রবাসীদের নিকট ইতিহাস তৈরী করতে যাচ্ছে।

আমরা শান্তি প্রিয় ও ঐক্যবদ্ধ। প্রবাসীদের দূঃখে- সূখে,বিপদ-আপদে আমাদের সোসাইটির লোকেরা পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। আমরা প্রবাসী বাংলাদেশী কমিউনিটির সাথে সবসময় সুসম্পর্ক রক্ষা করে চলছি। আমাদের কর্মকান্ড সৌদি আরব প্রবাসের গন্ডি ছাড়িয়ে এখন দেশ-বিদেশেও বিদ্যমান। আমরা প্রবাসের বুকে বাংলাদেশের সম্মান বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছি।


তিনি আরো বলেন, আমাদের কে মরতে হবে। তাই যার যার ধর্মীয় নিয়ম নীতি সবাই মেনে চলবেন। কাউকে অবহেলা করবেন না এবং ছোট করে দেখবেন না। কে কখন কি হয়ে যায় বলতে পারবেন না। 

আলহাজ্ব নূরুল ইসলাম নূরু সহ উপস্থিত বক্তারা ইঞ্জিনিয়ার আসাদুজ্জামানের প্রবাসের বুকে তার সেবা মূলক বিভিন্ন কর্মকান্ড নিয়ে আলোকপাত করেন এবং তিনি একজন উদারমনা ও ভালো মানুষ তা তুলে ধরেন।


যে কোন বিপদ আপদে ইঞ্জিনিয়ার আসাদুজ্জামানের সাথে কুমিল্লা প্রবাসী সোসাইটি আছে ও থাকবে। তিনিও যেন দেশে গিয়ে কুমিল্লা প্রবাসী সোসাইটির সাংগঠনিক কর্মকান্ডের সাথে সক্রিয় থাকেন তা প্রত্যাশা করেন। 


ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান তার বিদায়ী বক্তৃতায় বলেন,আপনাদের এই ভালোবাসা কোন দিন ভুলবো না।সাড়া জীবন আমি কৃতজ্ঞ থাকবো। আমার সব ভুল ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর আমি যেন বাকী জীবন কুমিল্লা প্রবাসী সোসাইটির সাথে থেকে মানবতার সেবায় নিয়োজিত থাকতে পারি সেই দোয়া করবেন। 


এসময় কুমিল্লা জেলার প্রবাসী সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। 

পরিশেষে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট তুলে দিয়ে ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান কে বিদায় এবং নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

অর্থ ও বাণিজ্য এর আরও খবর: