তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় ইউটিউবার হাসান মাহমুদ বাবু

 প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২২, ০১:১০ অপরাহ্ন   |   বিনোদন




বিনোদন ডেক্সঃ

 বাংলাদেশের বিভিন্ন ইস্যু নিয়ে মজার ভিডিও নির্মাণ করে জনপ্রিয়তা পেয়েছে নরসিংদীর ছেলে হাসান মাহমুদ বাবু



দেশের তরুণ প্রজন্মের কাছে হাসান মাহমুদ বাবু বর্তমানে একজন জনপ্রিয় ইউটিউবার। ইসলামিক, শিক্ষামূলক ও বিনোদনমূলক ভিডিও নির্মাণ করে থাকে হাসান মাহমুদ বাবু। ১৭ বছর বয়স থেকেই শুরু করেন লেখালেখি নিজেকে তৈরি করেছেন গল্প নির্মাতা ও পরিচালক। তার বাড়ি নরসিংদী জেলার শিবপুর উপজেলার মধ্য কারারচর গ্রামে। তিনি ইউটিউব শুরু করেছিল ডিসেম্বের ২০১৯ তারপর পড়াশোনার কারণে কিছুদিন থেমে গিয়েছিলেন থেমে যাওয়ার কিছুদিন পর তার আবার কাজ করার ইচ্ছে জাগলো শুরু করেন জুন ২০২০ সালে। ধীরে ধীরে তার সকল বন্ধুবান্ধব নিয়ে শুরু করেন ইউটিউবিং। একটি টিম তৈরি করে করেন "ইসলামিক টিউন ফ্যামিলি" নামে ইউটিউব চ্যানেলে এর পাশাপাশি তার আরও একটি ব্যক্তিগত ইউটিউব চ্যানেল আছে হাসান মাহমুদ বাবু নামে 

 

সেই থেকে একজন ইউটিউবার হিসেবে পরিচিতি পান সবার কাছে। ছোটবেলা থেকেই একটু বেশিই চঞ্চল প্রকৃতির ছিলেন তিনি। পড়াশোনার পাশাপাশি থেকেও ইউটিউবার হয়ে ওঠার গল্প জানান হাসান মাহমুদ বাবু।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার শুরুটা প্রায় ৩ বছর আগে, মিডিয়া নিয়ে আমার কাজ করার ইচ্ছা অনেক তাই স্বাভাবিকভাবেই এই মাধ্যমে কাজ করার আগ্রহ দিন দিন আরো বাড়তে থাকে।


তার নির্মিত জনপ্রিয় কিছু ভিডিও হলো: নষ্ট ছেলে, কালো মানুষ, মসজিদের জুতা চোর, সুদখোর, বন্ধুত্ব, বাঘের ভয়, রিক্সাওয়ালা যখন কোটিপতি। 


হাসান মাহমুদ বাবু আরো জানান, তিনি ইউটিউবিং শুরু করেন এক রকমের শখের বসে। পেশা হিসেবে নয়। তিনি সোশ্যাল মিডিয়ার ভাইরাল বিভিন্ন টপিক নিয়ে বিনোদনমূলক ও শিক্ষামূলক ভিডিও বানান। দর্শক তার ভিডিও দেখে আনন্দ পান। এতেই তিনি খুশি। 


হাসান মাহমুদ বাবু আরো বলেন, বাংলাদেশের পরিপ্রেক্ষিতে পেশাদার ইউটিউবারের সংখ্যা কম। ইদানিং বেড়েছে কন্টেন্ট ক্রিয়েটর। 


কেউ ইউটিউবার হতে চাইলে পরামর্শ কী? জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই তাকে অধ্যবসায়ী হতে হবে, ধৈর্য ধরতে হবে। সময় নিয়ে যুগোপযোগী মানসম্মত কন্টেন্ট তৈরি করতে হবে। নিয়মিত কাজ করতে হবে ও ভিডিও আপলোড করতে হবে। ভিউ কম হলে কিংবা সাবস্ক্রাইবার না বাড়লে মন খারাপ করা যাবে না।


যেহেতু এটা একটা উম্মুক্ত প্ল্যাটফর্ম সেহেতু বাজে মন্তব্যে প্রতিক্রিয়াশীল আচরণ করা যাবে না। সেটাও মেনে নিতে হবে। একই সাথে দরকার মনের জোর আর অদম্য সাহস। দর্শকসহ সকলের দোয়া ও ভালোবাসা নিয়ে আরো এগিয়ে যেতে চান জনপ্রিয় তরুণ ইউটিউবার হাসান মাহমুদ বাবু।

বিনোদন এর আরও খবর: