করোনাভাইরাসঃঃ সাইপ্রাসের সর্বশেষ করোনা আপডেট।

 প্রকাশ: ২৫ এপ্রিল ২০২০, ০১:২৪ পূর্বাহ্ন   |   আন্তর্জাতিক


শামীম আহমেদ,  সাইপ্রাস প্রতিনিধিঃ    

সমগ্র বিশ্বজুড়ে করোনা ভাইরাসের তান্ডবে যথারীতি মৃত্যুপুরীতে পরিনত ইউরোপের অধিকাংশ দেশগুলো। ইতালি,স্পেন, ফ্রান্স, যুক্তরাজ্য, বেলজিয়াম ও জার্মানিসহ আরো  অনেক দেশে করোনার বিষাক্ত ছোবলে মৃত্যুবরণ করেছে হাজার হাজার মানুষ। ইউরোপের বাইরে অন্যান্য দেশগুলোতেও করোনার বিস্তার প্রতিরোধ করতে হিমশিম খাচ্ছে। আক্রান্ত ও মৃতের সংখ্যা তালিকায় সবার শীর্ষে অবস্থান করছে  যুক্তরাষ্ট্র তারপর যথাক্রমে ইরান,চীন, তুর্কীসহ বিভিন্ন দেশ।


সাইপ্রাস সরকারের কড়া বিধি-নিষেধ,লকডাউন মেনে চলা ও সামাজিক দুরত্ব বজায় রাখার কারনেই করোনায় আক্রান্তের হার নিচের দিকে নামছে। ইউরোপের বেশ কয়েকটি দেশে সংক্রমণ ও মৃত্যুর হার কমছে সাইপ্রাস তন্মধ্যে অন্যতম একটি। দেশটিতে সংক্রমণের হার ৪০ শতাংশে নেমেছে,পরিস্থিতি উন্নতির দিকে অগ্রসর হচ্ছে। মৃত্যুর সংখ্যা ইউরোপের দেশগুলোর মধ্যে রেকর্ড সংখ্যক কম।


অপরদিকে, স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার বিকেলে ৯ জনের নতুন পজিটিভ করোনভাইরাসে আক্রান্তের ঘোষণা করেছে, যা মোট ৮০৪ জনে গিয়ে পৌছালো। আজ  এক ব্যক্তি যার বয়স ৬৯  বছর নিকোসিয়া হাসপাতালে কোভিড -১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন, তিনি অন্তর্নিহিত স্বাস্থ্যগত আরো সমস্যায় ভুগেছেন। এবং মোট মৃত্যুর সংখ্যা ১৪ জন  , দশ জন পুরুষ এবং চার জন মহিলা। সুস্থ হয়েছে ৯৮ জন। উল্লেখ্য যে নর্দান সাইপ্রাসে মোট আক্রান্তের সংখ্যা ১০৯ জন, ৪ জন মৃত্যুবরণ করছে।


বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র মতে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) ৫ জন, বুধবার (২২ এপ্রিল) ৬ জন,মঙ্গলবার (২১ এপ্রিল)  ১২ জন, সোমবার (২০ এপ্রিল) ৫ জন, রবিবার (১৯ এপ্রিল) ৬ জন, শনিবার (১৮ এপ্রিল) ১১ জন, শুক্রবার (১৭ এপ্রিল) ২০ জন, বৃহস্পতিবার (১৬ এপ্রিল) ২০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। যথাক্রমে ৬-১২ এপ্রিল পর্যন্ত ১৮৭ জন এবং ১৩-১৯ এপ্রিল পর্যন্ত ১৩৪ জন।

আন্তর্জাতিক এর আরও খবর: