ঈদুল আজহা বন্ধের পর কলকাতা- খুলনা রুটে 'বন্ধন এক্সপ্রেস' চালু

 প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন   |   আন্তর্জাতিক



মনা,নিজস্ব প্রতিনিধিঃ

ঈদুল আজহা উপলক্ষে সাত দিন বন্ধ ছিল কলকাতা-খুলনা রুটে চলাচলকারী যাত্রীবাহী ট্রেন ‘বন্ধন-এক্সপ্রেস’। গত ১৪ জুন থেকে ২০ জুন বন্ধ থাকার পর রোববার ২৩ জুন থেকে আবার চালু হলো ট্রেনটি। এই রুটে সপ্তাহে দুদিন রোববার ও বৃহস্পতিবার চলাচল করে ‘বন্ধন-এক্সপ্রেস’।

রেলওয়ে সূত্রে জানা যায়, রেললাইন এবং কর্মীদের ওপর চাপ কমানো ও ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সাত দিন বন্ধের সিদ্ধান্ত নেয় দুই দেশের রেলওয়ে কর্তৃপক্ষ। প্রতিবছরই এ সময় ট্রেন চলাচল বন্ধ থাকে।

জানা গেছে, বাংলাদেশ রেল কর্তৃপক্ষ এ ব্যাপারে গত ১৩ মে ২৪ ভারতীয় রেল কর্তৃপক্ষকে একটি চিঠি দিয়ে জানায়। ভারতীয় কর্তৃপক্ষ তাতে সম্মতি জানিয়ে ফিরতি চিঠি দেয়। এ বিষয়ে বেনাপোল রেলওয়ে স্টেশনমাস্টার সাইদুজ্জামান জানান, ভারত ও বাংলাদেশের মধ্যে চলাচল করা ‘বন্ধন এক্সপ্রেস’ ভারতীয় রেল কর্তৃপক্ষ এবং বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তে গত ১৪থেকে ও ২২ জুন সাত দিন বন্ধ ছিল। বন্ধের পর রোববার আবার চালু হয়েছে।


বেনাপোল রেলওয়ে ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন, 

গত ১৪থেকে ২২ জুন পর্যন্ত বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বন্ধ ছিল। তবে সড়কপথে ভারত ও বাংলাদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক ছিল। সাত দিন বন্ধের পর ট্রেনটি গতকাল থেকে আবার চালু হয়েছে।

আন্তর্জাতিক এর আরও খবর: