নর্থ সাইপ্রাস বাংলাদেশ কমিউনিটি কর্তৃক মাসিক আলোচনা।

 প্রকাশ: ০৬ জুলাই ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন   |   আন্তর্জাতিক


শামীম আহমেদঃ রবিবার রাজধানীতে নর্থ সাইপ্রাস বাংলাদেশ কমিউনিটি কর্তৃক মাসিক আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি কমিউনিটির সম্মানিত সভাপতি জনাব মোহাম্মদ ইসমাইল ভূঁইয়া'র সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জনাব নজরুল ইসলাম নয়ন ভূঁইয়া'র সঞ্চালনায় সকাল ৯ঃ৩০ মিনিটে আলোচনা সভা শুরু হয়। 

উক্ত আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন বাংলাদেশ কমিউনিটির প্রধান উপদেষ্টা মনিরুজ্জামান লিটন সাহেব ও জনাব আলাউদ্দিন কাজী সাহেব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ সাইপ্রাস বিএনপির আহ্বায়ক জনাব সুজন ভুঁইয়া। 

নর্থ সাইপ্রাসে বসবাসকারী সকলস্তরের বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান নিয়ে নর্থ সাইপ্রাস বাংলাদেশ কমিউনিটির সাংগঠনিক আলোচনা সভার মাধ্যমে পাঁচটি গুরুত্বপূর্ণ বিষয়বস্ত নিয়ে আলোচনা করা হয়েছে যা নিম্নে দেওয়া হলঃ 


১). নর্থ সাইপ্রাসে বসবাসকারী বাংলাদেশিদের পাসপোর্ট নবায়ন সমস্যা দূরীকরণে আনঅফিশিয়ালি পাসপোর্ট নবায়ন করার কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।


২). নর্থ সাইপ্রাসে বসবাসকারীদের বিভিন্ন অভিযোগ, ভন্ড দালালও প্রতারক বিরুদ্ধে। যদি কোন ব‍্যক্তির বিরুদ্ধে যথাযথ প্রমাণ সহ লিখিত এবং ভিডিও আকারে অভিযোগ জানালে।  সংগঠনের পক্ষ থেকে দ্রুত সময়ের অভিযুক্ত ব‍্যক্তির বিরুদ্ধে  সাংগঠনিক ও আইন অনুযায়ী ব‍্যবস্থা গ্রহন করা হবে। 


৩). পেইজঃ নর্থ সাইপ্রাস বাংলাদেশ কমিউনিটির সকল সদস্যদের মতামত অনুযায়ী নর্থ সাইপ্রাস বাংলাদেশ কমিউনিটি ব‍্যতীত নর্থ  সাইপ্রাসে বসবাসকারী কোন একক ব‍্যক্তি নর্থ সাইপাস বাংলাদেশ কমিউনিটির নামে পেইজ বা গ্রুপ পরিচালনা করতে পারবেন না আর যদি এই ধরনের নিন্দনীয় কাজ করে থাকেন তাহলে সংগঠনের পক্ষ থেকে আইন অনুযায়ী কঠিন ব‍্যবস্থা গ্রহন করা হবে।


৪). তুর্কির প্রেসিডেন্ট জনাব রিজেপ তৈয়ব এরদোয়ান এর শুভাগমন উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে সকল বাংলাদেশিদের অভ্যর্থনার  আয়োজন করা হবে।


৫). পবিত্র ঈদুল আযহা উদযাপন উপলক্ষে ঈদ পূনমিলনী অনুষ্ঠান প্রস্তুতি গ্রহণ করা হবে।

উক্ত অনুষ্ঠানে কার্যনির্বাহী পরিষদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি শাহ তামিম, যুগ্ম সম্পাদক কামরুল হাসান সাগর, যুগ্ম সম্পাদক সোহাগ আহমেদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নাইমুর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক ইউসুফ রিয়াদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আরিফ হিমেল, শ্রম ও প্রবাসী কল্যাণ সম্পাদক কোরবান আলী, ত্রাণ ও যোগাযোগ সম্পাদক জুয়েল রানা,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, যুব উন্নয়ন ও ক্রীড়া সম্পাদক সরুজ ডিকে, দপ্তর সম্পাদক জুনায়েদ ইসলাম প্রমুখ আরো যারা সাংগঠনিক আলোচনায় উপস্থিত হয়েছেন সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।।

আন্তর্জাতিক এর আরও খবর: