গোপালগঞ্জ মুকসুদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের বিরুদ্ধে হামলা, বসতবাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ

 প্রকাশ: ১৯ জানুয়ারী ২০২৩, ০৪:১৮ অপরাহ্ন   |   মুকসুদপুর


গোপালগঞ্জ থেকে, সহিদুল ইসলামঃ

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার সদর পৌরসভার  গোপীনাথপুর গ্রামে  জমি সংক্রান্তে পূর্ববিরোধের জের ধরে প্রতিপক্ষদ্বয়  হামলা চালিয়ে বসতবাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে

প্রতিপক্ষের বিরুদ্ধে। পরে হামলার এ ঘটনায় ভুক্তভোগী মো. আইয়ুব আলী শেখ নিজে বাদী হয়ে ৭ জনকে আসামি করে মুকসুদপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানাগেছে, প্রতিপক্ষের সাথে দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত পূর্ব বিরোধ  চলে আসছে সেই জের ধরে   মঙ্গলবার (১৭ জানুয়ারি) ভোর আনুমানিক ৬ টার সময়ে  প্রতিপক্ষের নূর শেখ, নয়ন শেখ, সৈয়দ শেখ, আশিক মীর, সাব্বির মৃধা, আসিফ মৃধা, মুন্না মোল্যা সহ অজ্ঞাত আরো ৩/৪ জন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে বাদী মো. আইয়ুব আলীর ২টি বসতঘরে এলোপাথাড়িভাবে রামদা,ছেনদা,লোহাড় রড,লাঠি সোটা দিয়ে কুপিয়ে ও পিটিয়ে ঘরের দরজা-জানালা টিনের বেড়া কুপিয়ে পিটিয়ে ও একটি চরচালা টিনের ঘর ভেঙে ফেলছে এবং ২ টি আম গাছ ২ টি মেহেগনিগাছ কেটে ফেলে যার অনুমান মূল্য ১৫ হজার টাকা ক্ষতি সাধন করে, একপর্যায়ে আসামীরা ঘরে প্রবেশ করে   ঘরের স্টিলের আলমারির তালা ভেঙে রক্ষিত এক ভরি ওজনের একটি চেইন ও আটা ওজনের একটি কানের দুল নিয়ে যায় যার সর্মোট ওজন এক ভরি আটানা,মূল্য আনুমানিক ১৪০০০০ হাজর টাকা। আসামীরা আলমারীতে সংরক্ষিত নগদ ১০,০০০০০ লক্ষ টাকা লুট করে নিয়ে যায়। এছাড়াও মূল্যবান ২ টি আমগাছ ও ২ টি মেহগনি গাছ কেটে নেয় তারা। আইয়ুব আলী সহ পরিবারের সদস্যরা বাঁধা দিলে তাদের ওপর হামলা চালায় প্রতিপক্ষের নূর শেখ ও তার সহযোগীরা।পরে তাদের আত্বচিৎকারে এলাকার লোকজন ছুটে এলে আসামীরা অকথ্য ভাষায় গালিগালাজ করে ঘটনা স্থান ত্যাগ করে পালিয়ে যায়। 


মুকসুদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু বকর মিয়া ভুক্তভোগী মো. আইয়ুব আলী শেখের দেওয়া অভিযোগের বিষয়টি নিশ্চিত করে অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানান।

মুকসুদপুর এর আরও খবর: