দুর্গাপূজার নিরাপত্তায় ছাত্রলীগের "ধর্মীয় সম্প্রীতি সুরক্ষা পরিষদ" গঠন।

 প্রকাশ: ২২ অক্টোবর ২০২০, ১০:১৭ অপরাহ্ন   |   ধর্ম


মোঃ আলমগীর হোসেন ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

 হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজাকে কেন্দ্র  করে ফরিদপুরের বোয়ালমারীতে ছাত্রলীগের নেতৃত্বে গঠন করা হয়েছে "ধর্মীয় সম্প্রীতি সুরক্ষা পরিষদ"। দুর্গা পূজায় যেকোন বিশৃঙ্খলা এবং ধর্ম বিদ্বেষমূলক আচরণ প্রতিরোধে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর পাশাপাশি প্রত্যেকটা মন্দিরে কাজ করবে এ পরিষদ।


বাংলাদেশ ছাত্রলীগের সমাজসেবা সেলের উদ্যোগে বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের মাধ্যমে গঠিত হয়েছে এ পরিষদ।প্রত্যেক টিমে রয়েছেন প্রায় ১০ জন করে নেতাকর্মী। বিভীন্ন এলাকা ও ইউনিয়নে বিভক্ত হয়ে রোজ কাজ করবেন তারা।পূজা শেষ না হওয়া পর্যন্ত মাঠে থাকবেন তারা।


ইতিমধ্যে বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নে কামারবাড়ি দুর্গা মন্দিরে যে ভাঙচুরের ঘটনা ঘটেছে,তা আর  যাতে পুনরায় না ঘটে সে দিকে বিশেষ নজর দিবে এই পরিষদ।

কামারবাড়ি মন্দিরের প্রতিমা বিনির্মানেও কাজ করছে ছাত্রলীগের এই পরিষদ।পরিষদের অন্যতম উদ্যোক্তা, ফরিদপুর জেলা ছাত্রলীগের সহসম্পাদক ও সাতৈর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি (অলিখিত)  সবুজ হোসেন জানান "কামারবাড়ি প্রতিমা ভাঙ্গার প্রেক্ষাপটে কেন্দ্রীয় কমিটির সমাজসেবা সম্পাদক শাহেদ ভাই আমাদের দিকনির্দেশনা দেন একটা শক্তিশালী প্রতিরোধ কমিটি করতে।আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে যেকোনো অপশক্তি রুখে দিতে প্রস্তুত আছি "।


পাশাপাশি তিনি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি জনাব আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের প্রতি কৃতজ্ঞতা জানান,মন্দিরে ঘটে যাওয়া দুর্ঘটনার নিয়মিত খোজ খবর রাখার জন্য।

ধর্ম এর আরও খবর: