যশোর বেনাপোল পেট্রাপোলে প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন উপলক্ষে ৪ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

 প্রকাশ: ২২ অক্টোবর ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন   |   সারাদেশ




মনা, নিজস্ব প্রতিনিধিঃ

পেট্রাপোল প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন উপলক্ষে আগামী চারদিন বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।


পেট্রাপোলে এশিয়ার বৃহত্তম স্থলবন্দর পেট্রাপোল প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন উপলক্ষে ২২ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত চারদিন বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছে পেট্রাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ।


সোমবার (২১ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের ডেপুটি ডিরেক্টর রাশেদুল সজিব নাজির।


তিনি জানান, ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর আগমনকে ঘিরে নিরাপত্তা নিশ্চিত করতে আগামী সোমবার (২১ অক্টোবর) থেকে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষের ম্যানেজার কমলেশ সাইনি একটি চিঠি দিয়ে বিষয়টি নিশ্চিত করেন।


বেনাপোল বন্দরের আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি আলহাজ মহসিন মিলন বলেন, শুক্রবার (২৫ অক্টোবর) সাপ্তাহিক ছুটি থাকায় আগামী শনিবার থেকে পুনরায় এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।


বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ ভূঁইয়া জানান, পেট্রাপোল ইমিগ্রেশন থেকে দু-দেশের মধ্যে যাত্রী পারাপার বন্ধ নিয়ে তেমন কিছুই জানায়নি। তবে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে।


পেট্রাপোল ক্লিয়ারিং অ্যাজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, অমিত শাহর আগমন উপলক্ষে গোটা সীমান্ত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিএসএফ ও পুলিশ বাহিনীকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। সঙ্গে ডগ স্কোয়াড বাহিনীও রয়েছে। পরিচয়পত্র ছাড়া কাউকে টার্মিনালের ভেতরে প্রবেশ করতে দেওয়া হবে না।

সারাদেশ এর আরও খবর: