ইসলামী আন্দোলন বাংলাদেশ অভয়নগর উপজেলা শাখার মানব বন্ধন

 প্রকাশ: ২৩ অক্টোবর ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন   |   সারাদেশ



মনা, নিজস্ব প্রতিনিধিঃ

যশোরের শিল্প বানিজ্য ও নদী-বন্দর নগরী নওয়াপাড়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশ অভয়নগর উপজেলা শাখার মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল ২২ অক্টোবর সোমবার বিকাল ৫টায় অভয়নগর থানার সামনে যশোর খুলনা মহাসড়কে ইসলামি আন্দোলন অভয়নগর শাখার ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপ, মাদক ও চোরাকারবারী, অবৈধ দখলদারিত্ব সহ যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে পুলিশ ও প্রশাসনকে নির্ভয়ে তাদের নৈতিক দায়িত্ব পালনের উদাত্ত আহবান জানান। কারণ তুলে বক্তারা বলেন, অতিতে আমরা দেখেছি পুলিশ ও প্রশাসনের নৈতিক দায়িত্ব পালন না করার কারণে খুলনার এরশাদ শিকদারের চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপে অতিষ্ঠ হয়ে ব্যাবসায়ী মহল বিশেষ করে ইনপোটাররা খুলনা ছেড়ে নওয়াপাড়াতে চলে এসেছেন। ফলে খুলনা বাসী অনেক উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে। এখন যদি নওয়াপাড়াতে চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপে অতিষ্ঠ হয়ে ব্যাবসায়ী মহল বিশেষ করে সরকার গ্রুপের মত আমদানিকারকরা তাদের ব্যাবসায়ী কার্যক্রম অন্য স্থানে নিয়ে চলে যান তাহলে লক্ষাধিক শ্রমিক তাদের কর্ম হারিয়ে অসহায় হয়ে যাবে। এলাকায় চুরি ডাকাতি বেড়ে আইন শৃংঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটার আশাংকা থাকবে । এমতাবস্থায় যদি পুলিশ ও প্রশাসন নিরব ভূমিকা পালন করে, তাহলে আমরা মনে করবো এ প্রশাসন অভয়নগরকে চাঁদাবাজি ও সন্ত্রাসীদের অভয়অরণ্যে পরিনত করতে চাচ্ছে। এখন নিরব ভূমিকা পালন করে ব্যবসা বান্ধব অভয়নগরকে ধ্বংস না করে ব্যবসায়ীদের নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করে নির্ভয়ে নৈতিক দায়িত্ব পালনের উদাত্ত আহবান জানান।


 এসময় বক্তারা আরও বলেন, বিএনপি কোন চাঁদাবাজি সন্ত্রাসী সংগঠন নয়। এ সংগঠনের নামে কোন ব্যাক্তি যেন চাঁদাবাজি সন্ত্রাসী না করতে পারে এর জন্য ঊর্ধ্বতন শাখাকে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানান। এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ অভয়নগর উপজেলা শাখার উপদেষ্টা মুফতি আজীমুদ্দীন সভাপতি মুফতি আবু রায়হান, সহ-সভাপতি হাফেজ মাওলানা শাহাদাৎ হুসাইন সেক্রেটারী মোঃ আব্দুল করীম পৌর শাখার সভাপতি মোঃ মোকাররম শেখ, সেক্রেটান আকতারুজ্জামান পলাশ সহ বিভিন্ন পর্যায়ের নেত্রীবৃন্দ।

সারাদেশ এর আরও খবর: