কাশিয়ানীতে ক্ষতিগ্রস্তদের মাঝে এস এম ই ঋন প্রদান করেন বি আর ডি বি

 প্রকাশ: ২০ জুলাই ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন   |   সারাদেশ



গোপালগঞ্জ জেলা   প্রতিনিধি:





গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় প্রনোদনা প্যাকেজের আওতায় কোভিড-১৯ ক্ষতিগ্রস্তদের মাঝে এস এম ই ঋন প্রদান করেন বি আর ডি বি।

সোমবার দুপুর ১২টায় কাশিয়ানী উপজেলা পল্লী উন্নয়নের নিজ কার্যালয়ে এই প্রণোদনা ঋণ বিতরণ করেন কাশিয়ানী উপজেলার পল্লী উন্নয়ন কর্মকর্তা নমিতা রানী।



কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর হিল্টুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্র নাথ রায়।



উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার নমিতা রানী বলেন, কোভিড-১৯ পরিস্থিতি উত্তরন ও ক্ষতিগ্রস্থ অর্থনীতি পুনরুদ্ধারের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্দ্যোগের আওতায় পল্লী এলাকার প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন এবং কুটির, ক্ষদ্র ও মাঝারী শিল্পকে লক্ষ্য করে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বি আর ডি বি) এর অনুকুলে প্রনোদনা সরুপ ৩০০ কোটি টাকা বরাদ্ধ পেয়েছেন। তারই ধারাবাহিকতায় বি আর ডি বি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলায় প্রথম ধাপে দুই কোটি সাতান্ন লক্ষ ষাট হাজার টাকা বরাদ্ধ পাওয়া গিয়েছে যাহা পর্যায়ক্রমে বিতরন করা হবে । কোভিড-১৯ প্রনোদনা প্যাকেজের আওতায় ঋন বিতরনের মূল উদ্দেশ্য হচ্ছে গ্রামীন অর্থনীতিকে পুনরবাসিত করে উৎপাদনক্ষম সাভাবিক অবস্থায় পৌছাতে সহায়তা করা। তিনি আরো বলেন আজ আমরা ৩জনকে চার লক্ষ পঞ্চাষ হাজার টাকা ঋন প্রদান করলাম। পর্যায়ক্রমে আমরা আরো ঋন প্রদান করব।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কাশিয়ানী পল্লী উন্নয়ন অফিসের জুনিয়র হিসাব কর্মকর্তা রতন কুমার বাড়ৈই,সহকারী পল্লী উন্নয়ন অফিসার আবু সালেক, জি এম রুহুল আমিন, পরিদর্শক মোঃ আলমগীর হোসেন, মাঠ সংগঠক মোঃ শরিফুল ইসলামসহ অন্যান্য সংগঠক ও সাংবাদিকবৃন্দ।

সারাদেশ এর আরও খবর: