কাশিয়ানীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

 প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২০, ০৫:৪৮ পূর্বাহ্ন   |   কাশিয়ানী


গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ

যথাযথ মর্যাদায় গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। কালো ব্যাচ ধারণ, পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণসহ নানা কর্মসূচিতে দিবসটি পালন করে উপজেলা প্রশাসন।


আজ সোমবার (১৪ ডিসেম্বর) সকালে এ উপলক্ষে উপজেলা অফিসের সামনে কর্মকর্তা কর্মচারিদের সমন্বয়ে উপজেলা নিবার্হী অফিসার রথীন্দ্র নাথ রায়ের নেতৃত্বে বুদ্ধিজীবী দিবস পালন শুরু হয় ।

পরে ১৪ ডিসেম্বরসহ অন্যান্য দিবসে দেশের সকল শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন উপজেলা নিবার্হী অফিসার রথীন্দ্র নাথ রায়, উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর হিল্টু সহকারী কমিশনার ভূমি মো. আতিকুল ইসলাম, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোক্তার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, সদর ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান খান ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে বছরব্যাপী পাকিস্তান সেনাবাহিনী পরিকল্পিতভাবে বুদ্ধিজীবী হত্যা করে। এই দিনে চুড়ান্ত বিজয়ের প্রাক্কালে (১৪ ডিসেম্বর) বাংলাদেশের অসংখ্য শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের ধরে নিয়ে নির্যাতনের পর তাদেরকে হত্যা করে। তাই এই দিনটিতে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ ‘শহীদ বুদ্ধিজীবী দিবস’ ঘোষণা করেন

কাশিয়ানী এর আরও খবর: