স্বাধীনতা অর্থবহ করে সমৃদ্ধ দেশ গড়ার কাজ করছে সরকার:প্রধানমন্ত্রী

 প্রকাশ: ২৮ জানুয়ারী ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন   |   জাতীয়


আলোচিত বার্তা ডেস্কঃ

আত্মনির্ভরশীল জাতি হিসেবে গড়ে ওঠার পথে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতাকে অর্থবহ করে সমৃদ্ধ দেশ গড়ার কাজ করছে সরকার।

বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সে মিরপুর সেনানিবাসে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) ২০২১ কোর্সের গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে অংশ নিয়ে এই কথা বলেন তিনি। এ সময় সশস্ত্র বাহিনীকে প্রশিক্ষণলব্ধ জ্ঞান দেশের স্থিতিশীলতায় কাজে লাগানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আন্তঃরাষ্ট্র সুসম্পর্ক বজায় রেখে আমরা এগিয়ে যাচ্ছি। আজকে কেউ বলতে পারবে না, বাংলাদেশের কোনো দেশের সঙ্গে কোনো বৈরী সম্পর্ক আছে। আমরা সবার সঙ্গে একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে চলছি। আমরা আত্মনির্ভরশীল একটা জাতি হিসেবে নিজেদের গড়ে তোলার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি এবং অনেকাংশে আমরা সফল হয়েছি।’

তিনি আরও বলেন, ‘আমরা মিয়ানমারের সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছি যাতে আলাপ-আলোচনার মাধ্যমে তারা তাদের নাগরিকদের ফিরিয়ে নিয়ে যায়। একটা বন্ধুত্বসুলভ মনোভাব নিয়েই আমরা এ কাজ করে যাচ্ছি। তবে যারা অন্যায় করছেন, আমরা সেটা নিশ্চয় বলব।

জাতীয় এর আরও খবর: