লোহাগাড়ায় সরকারি পাহাড় কেটে পাকা বাড়ি নির্মাণের অভিযোগ

 প্রকাশ: ০৩ ফেব্রুয়ারী ২০২২, ০২:৫৫ পূর্বাহ্ন   |   অপরাধ ও আইন




সাইফুল ইসলাম,লোহাগাড়াঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৭নং পুটিবিলা ইউনিয়নের হাছনা পাড়ায় (প্রকাশে হাছিনা ভিঠা) এলাকায় (স্টেশন সংলগ্নে) সরকারি (খাস) পাহাড় কেটে পাকা বাড়ি নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। 


০২ ফেব্রুয়ারী"২০২২ইং বুধবার বিকেলের দিকে সরেজমিনে গেলে এই দৃশ্য দেখা যায়। 

জানা যায়, বর্তমান সরকারের আইনকে তোয়াক্কা না করে সরকারি (খাস) পাহাড় কেটে পাকা বাড়ি নির্মাণ করতেছে পুটিবিলা ইউনিয়নের হাছনা পাড়া এলাকার বাসিন্দা মোঃ মোবারক হোসেন। আর এসবের নেতৃত্ব দেন সরই ইউনিয়নের ২নং ওয়ার্ডের বর্তমান মেম্বার মুহাম্মদ জয়নাল আবেদীন জানু এ বিষয়ে সরই ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার জয়নাল আবেদীন জানুর কাছ থেকে জানতে চাইলে তিনি ক্ষমতার দাপট দেখিয়ে সাংবাদিকদের কে বলেন- সরকারি জায়গায় বাড়ি করলে আপনাদের সমস্যা কি?বাংলাদেশের সব জায়গা তো খাস,এখানে কেন এসেছেন আপনারা? আপনারা পুটিবিলা ইউ.পি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মানিক এর কাছ থেকে সবকিছু জানতে পারবেন বলেন তিনি।

পরে এ বিষয়ে নব নির্বাচিত চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মানিক বলেন- সরকারি জায়গায় পাহাড় কেটে বাড়ি নির্মাণ করার বিষয়ে আমি অবগত না।

এ দিকে বাড়ি নির্মাণকারী মোঃ মোবারক হোসেন পাহাড় কেটে বাড়ি নির্মাণ করার কথা স্বীকার করে বলেন- আপনারা সরই ২নং ওয়ার্ডের ইউ.পি সদস্য জয়নাল আবেদীন জানুর সাথে কথা বললে বিস্তারিত সব তথ্য জানতে পারবেন।

এবিষয়ে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার "আহসান হাবীব জিতু" জানান- পাহাড় কেটে বাড়ি নির্মাণ করার বিষয়টি আপনাদের মাধ্যমে জেনেছি।তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।