কালকিনিতে বড় ভাইকে হত্যার ঘটনায় ছোট ভাইসহ গ্রেফতার-৪

 প্রকাশ: ৩০ জুলাই ২০২৩, ০৫:৪২ অপরাহ্ন   |   অপরাধ ও আইন


নিজস্ব প্রতিবেদকঃ শেখ লিয়াকত আহমেদ 

মাদারীপুরের কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কবির হাওলাদার (৬০) নামে এক কৃষককে ধারালো ছুরি দিয়ে কুপিয়ে ও গলাকেটে হত্যা করেছে আপন ছোট ভাই। এ ঘটনায় প্রধান আসামী এইচ এম সবুরসহ ৪জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। নিহত কবির হাওলাদার পৌর এলাকার দক্ষিন জনারদন্ধি গ্রামের আলতাজউদ্দিন হাওলাদারের মেঝ ছেলে। রোববার (৩০ জুলাই) দুপুরে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আলাউল হাসান বিষয়টি নিশ্চিত করেন।

আটককৃতরা হলো দক্ষিণ জোনারদন্দী গ্রামের মৃত আলতাজউদ্দিন ছেলে সবুর হাওলাদার (৫৫), তার স্ত্রী লিপি বেগম (৪৫), সবুর হাওলাদার দুই ছেলে আসলিম হাওলাদার (২৫) এবং আসলাম হাওলাদার (২২)।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় যে, নিহত কবির হাওলাদারের ছেলে ফরিদ হাওলাদার বাদী হয়ে ৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। পরে পুলিশের তৎপরতায় ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্ত ৪ জন আসামিকে বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার করা হয়েছে। 

পুলিশ ও নিহতের পরিবার সুত্রে জানাগেছে, কৃষক কবির হাওলাদারের সঙ্গে তার আপন ছোট ভাই এইচ এম সবুরের বেশ কিছুদিন ধরে বাড়ির জমি নিয়ে দ্বন্ধ চলে আসছিল। এ নিয়ে উভয় পক্ষের মাঝে রীতিমত উত্তেজনা চলছিল। শনিবার সন্ধ্যায় ওই জমিজমা নিয়ে পুনরায়  উভয় পক্ষের মাঝে কথার কাটাকাটি হয়। এক পর্যায় এইচ এম সবুর প্রচন্ড ক্ষিপ্ত হয়ে তার দলের কয়েকজন লোকজন সাথে নিয়ে সন্ধ্যায় কবির হাওলাদারকে ছুরি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে ক্ষতবিক্ষত করে এবং গলাকেটে মাটিতে ফেলে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন মুমূর্ষ অবস্থায় কবির হাওলাদারকে কালকিনি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন।