কালকিনিতে ক্রয়কৃত জমিতে কাজের সময় শ্রমিকদের উপর হামলার অভিযোগ

 প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন   |   অপরাধ ও আইন


শেখ লিয়াকত আহমেদ, নিজস্ব প্রতিবেদক 

মাদারীপুরের কালকিনিতে শহিদুল্লাহ বেপারী নামের এক প্রকৌশলী শ্রমিক নিয়ে তার ক্রয়কৃত জমিতে কাজ করতে গেলে অতর্কিত হামলার অভিযোগ পাওয়া গেছে  প্রতিপক্ষের বিরুদ্ধে। 

এ ঘটনায় কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরে খবর পেয়ে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটেছে। 

ভুক্তভোগী পরিবার ও এলাকা সুত্রে জানাগেছে, উপজেলার শিকারমঙ্গল এলাকার ভবানীপুর গ্রামের প্রকৌশলী শহিদুল্লাহ বেপারী তার শ্বশুরের ওয়ারিশদের কাছ থেকে প্রায় ২৫ বছর আগে বাড়ির পাশে ৫০ শতাংশ জমি কিনে বিভিন্ন ফসল চাষ করে আসছেন। শহিদুল্লাহ রোববার সকালে কয়েকজন শ্রমিক নিয়ে ওই জমিতে মাটি কাটতে যান। এ সময় একই এলাকার তার প্রতিপক্ষ ছালাম শিকদার তার দলবল নিয়ে শহিদুল্লাহকে ওই জমিতে কাজ না করতে বাধা সৃষ্টি করে। এ নিয়ে উভয়ে পক্ষের মাঝে ঝগড়া বিবাদ হয়। এক পর্যায় উত্তেজিত হয়ে ছালাম শিকদারের নেতৃত্বে তার দলবলের লোকজন লাঠিসোঠা নিয়ে শহিদুল্লাহসহ তার শ্রমিকদের উপর অতর্কিত ভাবে হামলা চালায়। পরে উভয় পক্ষের মাঝে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। এতে শহিদুল্লাহসহ কয়েকজন আহত হন। 

ভুক্তভোগী শহিদুল্লাহ অভিযোগ করে বলেন, আমার কেনা জমিতে আমি কাজ করতে গেলে ছালাম শিকদার তার দলবল নিয়ে আমাদের উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে। আমি ছালাম শিকদারের দৃষ্টান্তমুলক বিচার দাবি জানাই। থানায় অভিযোগ করেছি ছালামের বিরুদ্ধে। ছালাম আমাকে মামলা-হামলা দিয়ে পদে পদে হয়রানী করে আসছে। 

অভিযুক্ত ছালাম শিকদার জানান, আমরা হামলা করিনি। 

এ ব্যাপারে কালকিনি থানার ওসি (তদন্ত) মাগরুব তৌহিদ জানান, থানায় অভিযোগ পেয়েছি, ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  ওসি সাহেব ছুটিতে আছেন। তিনি আসলে সমাধান করে দেয়া হবে।