কালকিনিতে স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামীর বাড়িতে এক নারীর অবস্থান

 প্রকাশ: ২৬ মে ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন   |   অপরাধ


শেখ লিয়াকত আহমেদ, নিজস্ব প্রতিবেদক 

স্ত্রীর স্বীকৃতি দাবিতে মাদারীপুরের কালকিনিতে মালয়েশিয়া প্রবাসী আমিন চোকদারের বাড়িতে তিন দিন যাবত অবস্থান নিয়েছে আঁখি আক্তার নামে এক নারী। তিনি কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার বাসিন্দা। গত শুক্রবার (২৪মে) থেকে ঐ বাড়ীতে অবস্থান করছেন তিনি। 

আমিন চোকদার উপজেলার কয়ারিয়া ইউনিয়নের দঃ রামারপোল গ্রামে আবুল কালাম চোকদারের ছেলে। 

ভুক্তভোগী নারীর অভিযোগ, মালয়েশিয়ায় প্রবাসী থাকা অবস্থায় ঐ দেশের আইন অনুযায়ী বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে সারে তিন বছর সাংসার করেছে তারা। এখন দেশে এসে আমিন চোকদার তাকে স্ত্রীর স্বীকৃতি দিতে তালবাহানা করছে। তাই কোন উপায় না পেয়ে স্ত্রীর স্বীকৃতি দাবীতে স্বামীর বাড়ীতে অবস্থান নিয়েছে বলে জানান তিনি। 

কয়ারিয়া ইউনিয়নের স্থানীয় ৯নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ওলিউল শিকদার জানান, মেয়েটি ঐ বাড়ীতে অবস্থান করছেন শুনে দেখতে গিয়েছি। তবে ছেলে দেশে না থাকায় স্থানীরা বিষয়টি নিয়ে মিমাংসা করার জন্য মেয়ের গার্জিয়ানদের আসতে বলেছি। দেখা যাক কি করা যায়। 

অভিযুক্ত আমিন চোকদারের পিতা আবুল কালাম চোকদার বলেন, মেয়েটি আমার বাড়ীতে গত ২৪মে থেকে অবস্থান করছে। আমি বলেছি তোমাদের মালয়েশিয়ায় বসে বিয়ে হয়েছে কিনা আমরা জানিনা। ছেলেও কখনো বলেনি। ছেলে যদি তোমাকে স্ত্রী হিসাবে স্বীকার করে তাহলে তোমাকে পুত্রবধু হিসাবে মেনে নিতে আমাদের পরিবারের কোন আপত্তি নেই। তবে এ ঘটনার বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ জানিয়েছি।

অভিযুক্ত আমিন চোকদার মুঠোফোনে বলেন, আঁখি আক্তারের সাথে আমার কোন বিয়ে হয়নি শুধু প্রেমের সম্পর্ক ছিল। 

কালকিনি থানার ওসি জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ জানান, বিষয়টি আমি জানার পর স্থানীয় চেয়ারম্যানকে উভয় পক্ষকে নিয়ে বসে মিমাংসা করার জন্য বলে দিয়েছি।

অপরাধ এর আরও খবর: