ফেসবুকে রেলের ডিজির নামে আইডি খুলে ট্রেনের টিকিট বিক্রি করা প্রতারক চক্রের সদস্য গ্রেপ্তার।

 প্রকাশ: ০১ জুন ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন   |   অপরাধ



 মোঃআমির হোসেন, 

সৈয়দপুর প্রতিনিধি: 

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের (ডিজি) নামে ফেসবুক আইডি খুলে ট্রেনের টিকেট বিক্রির অভিযোগে এক প্রতারকচক্রের প্রধানকে গ্রেপ্তার করেছে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ। আজ শুক্রবার দুপুরে ওয়াজকুরুনী সাব্বির ওরফে ভেজাল (২১) নামে ওই প্রতারকের বিরুদ্ধে সৈয়দপুর রেলওয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে। প্রতারক ওয়াজকুরুনী নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটির বড় জুম্মাপাড়ার মোঃ মোস্তফার ছেলে। সৈয়দপুর রেলওয়ে থানার (ওসি) এ কে এম নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। 


সৈয়দপুর পুলিশ সূত্রে জানা যায়, ওয়াজকুরুনী ওই চক্রের মাধ্যমে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীর নাম, পদবী ও ছবি ব্যবহার করে একটি ফেসবুক আইডি খোলেন। সেই আইডি ব্যবহার করে দেশের বিভিন্ন রুটের ট্রেনের টিকেট দেওয়ার কথা বলে যাত্রীদের কাছে বিকাশের মাধ্যমে টাকা নিত। পরবর্তীতে টিকেট না দিয়ে মোবাইল ফোন বন্ধ করে দিতেন। এভাবে প্রতারণা করে টাকা আত্মসাৎ করতেন। প্রতারনার এ  বিষয়টি সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশের নজরে আসে।  পঞ্চগড়ের গোয়েন্দা পুলিশ ও নীলফামারী জেলা পুলিশের সহায়তায় আজ শুক্রবার ভোরে নিজ বাড়ি থেকে প্রতারক ওয়াজকুরুনীকে গ্রেপ্তার করে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ। পরে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশের উপ পরিদর্শক শফিউল ইসলাম বাদী হয়ে তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।


এ ব্যাপারে রেলওয়ে থানার ওসি  এ.কে.এম নুরুল ইসলাম জানান রেলওয়ের ডিজি মহোদয়ের নামে ফেসবুক আইডি খুলে ট্রেনের টিকেট বিক্রির করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল একটি চক্রে। ওই চক্রের প্রধান ওয়াজকুরুনীকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠনো হয়েছে। চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অপরাধ এর আরও খবর: