নড়াইলের পহরডাঙ্গার পশুর হাট জমে ওঠেনি! দামে হতাশ ব্যাপারীরা

 প্রকাশ: ০৪ জুলাই ২০২২, ০৬:২১ অপরাহ্ন   |   জেলার খবর


মোঃ হাচিবুর রহমান, নড়াইল প্রতিনিধিঃ 

  ঈদুল আযহা সামনে রেখে নড়াইলের কালিয়া উপজেলার ঐতিহ্যবাহী পহরডাঙ্গা পশুরহাট। তবে ক্রেতার সমাগম হলেও বিক্রি এখনো জমে ওঠেনি বলে দাবি ব্যাপারী ও খামারিদের ।


এছাড়া নিরাপদে হাট থেকে পশু কিনতে নানা পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে হাট কমিটি।জমে ওঠেনি নড়াইলের পহরডাঙ্গা পশুর হাট, দামে হতাশ ব্যাপারী মোঃ হাবিবুর। 


আজ রবিবার ভোর থেকেই ট্রাকে, ট্রলি, নসিমন, করিমন ও ট্রলারে করে এই হাটে আসতে থাকে কোরবানির পশু।


হাটে পশুর সরবরাহ বাড়ায় দাম সহনীয় পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন ক্রেতারা। তারা জানান, হাটের গরুর দাম আগের তুলনায় তেমন বাড়েনি। বাজার দর স্বাভাবিকই রয়েছে।

তবে গো-খাদ্যের দাম বাড়ায় লাভ হবে কি না তা নিয়ে শঙ্কিত খামারি ও ব্যাপারীদের।কাঙ্ক্ষিত দাম না পাওয়ায় হতাশ বিক্রেতারা বলেন, গ্রামে গো- খাদ্য কেনা যায় না। আর বাজারে এসে কাঙ্ক্ষিত মূল্যে গরু বিক্রি করা যায় না। বর্তমানে হাটে বেচাকেনা বেশ খারাপ। দামও কম। ক্রেতা গরু দেখছে কিন্তু যে দাম হাঁকছে তাতে গরু বিক্রি করা যায় না। যে দামে গরু কিনেছি, তার থেকেও  ২/ ৪ হাজার টাকা কম বলছেন তারা।


এদিকে ছিনতাই, জাল টাকা লেনদেন রোধে নানা পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে হাট কমিটি।পহরডাঙ্গা  হাট কমিটির ইজারাদার মোঃ সেলিম সিকদার বলেন, হাটে যেন পকেটমার ও বাটপার না আসতে পারে সে জন্য পুলিশ প্রশাসনের ব্যাবস্থা করেছি। যদি কোনো পশু অসুস্থ হয় তার চিকিৎসার জন্য ভেটেরিনারি ডাক্তারের একটা টিম রয়েছে।ব্যাপারিদের যেন কোনো প্রকার ভোগান্তি না পোহাইতে হয়, সে জন্য আমরা পদক্ষেপ নিয়েছি।

জেলার খবর এর আরও খবর: