মওলানা তর্কবাগিশ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

 প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ১১:৩৯ অপরাহ্ন   |   শিক্ষা



সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি :

প্রতি বছরের ন্যায় এবারেও ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও মনোরম পরিবেশের মধ্য দিয়ে উল্লাপাড়া উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মওলানা আব্দুর রশিদ তর্কবাগিশ উচ্চ বিদ্যালয়- পাটধারীতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।


বৃহ:বার সকালে প্রতিষ্ঠানের নিজস্ব খেলার মাঠে অনুষ্ঠিত হয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন, প্রতিষ্ঠানের সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক মামুন রশিদ চৌধুরি। স্বাগত বক্তব্য রাখেন,বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষক আব্দুল মালেক। জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলনসহ জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।


অনুষ্ঠানের ধারা বর্ণনায় ছিলেন, বিদ্যালয়ের অফিস সহকারি আব্দুর রাজ্জাক।   


বিভিন্ন ইভেন্টের ক্রীড়া অনুষ্ঠান পরিচালনায় ছিলেন,বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক শামসুল আলম, শিক্ষক আ: রউফ তালুকদার, আ: ছালাম,আ: মান্নান,মিনহাজুর রহমান,আ: জলিল তালুকদার, এ কে এম আব্দুল মজিদ,বিদ্যুৎ কুমার দাস। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মামুন রশিদ চৌধুরী বলেন,শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। আর্থ সামাজিক উন্নয়নে শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষা দিয়ে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সলঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান হেদায়েতুল আলম ( আলম রেজা)। প্রধান অতিথি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তার বক্তব্যে বলেন,বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার প্রতি বছরের প্রথম দিনে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিনামুল্যে বই দিতে সক্ষম হয়েছে। দেশের উন্নয়নকে টেকসই করতে শিক্ষা ও খেলাধুলার কোন বিকল্প নেই। মান সম্মত শিক্ষা প্রদান ও গ্রহণের জন্য শিক্ষকসহ সংশ্লিষ্টদের আহ্বান জানান।   

অনুষ্ঠান শেষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথি সহ সম্মানিত অতিথিবৃন্দ।

শিক্ষা এর আরও খবর: