কালকিনিতে ট্যাব বিতরণে অনিয়মের অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে

 প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ০৭:২৮ অপরাহ্ন   |   শিক্ষা


নিজস্ব প্রতিনিধিঃ শেখ লিয়াকত আহমেদ 

মাধ্যমিক বিদ্যালয় ও সমমানের মাদ্রাসার ৯ম ও ১০ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থীদের মাঝে  প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরনে অনিয়মের অভিযোগ উঠেছে মাদারীপুরের কালকিনি উপজেলায় উত্তর রমজানপুর ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে।

গত ১৫ জুলাই  শনিবার কালকিনি উপজেলা অডিটোরিয়ামের হল রুমে নবম ও দশম শ্রেণীর মেধাবী ছাত্র ছাত্রীদের মাঝে ট্যাব বিতরণ  করা হয়। 

উক্ত ট্যাব বিতরনে অনিয়মের অভিযোগ করেন মাদ্রাসার নবম শ্রেনীর মেধাবী ছাত্রী মারিয়ার'র বাবা মো: জসিমউদদীন সরদার। তিনি অভিযোগ করে বলেন, আমার মেয়েকে প্রথমে মাদ্রাসা থেকে ট্যাব দেয়ার কথা বলা হলেও পরে আর ট্যাব দেয়নি। এতে কান্নায় ভেঙে পরে আমার মেয়ে। এ বিষয়ে যোগাযোগ করলে মাদ্রাসার মিজান মাস্টার ট্যাব দেয়া হবে না সাব জানিয়ে দেয়। এটি মাদ্রাসা কাজে ব্যবহার করা হবে বলে জানান তিনি। আমার মেয়ের প্রাপ্য ট্যাব হুজুরা তাদের আত্মীয়দের দেয়ার পায়তারা করছেন বলে অভিযোগ জানিয়েছে তিনি।

এ বিষয় মাদ্রাসার সহকারী অধ্যাপক মো: নেছারউদ্দিন সাংবাদিকদের বলেন, আমাদের মাদ্রাসার নবম শ্রেনীর দুজন ছাত্র যাদের রোল নাম্বার যথাক্রমে তিন ও চার তারা অন্য মাদ্রাসায় চলে গেলেও তাদের নাম দিয়ে আমরা ট্যাব এনেছি যা আমিরাতে সংরক্ষণ আছে। তারা অন্য বিদ্যালয় চলে যাওয়ার পরেও কিভাবে তালিকায় তাদের নাম দেয়া হলো এ বিষয়ে কোন সদুত্তর দিতে পারেনি মাদ্রাসার কর্তৃপক্ষ।

মাদ্রাসার অধ্যক্ষ আব্দুস সালাম আকন মুঠোফোনে জানান, যেই শিক্ষার্থী ট্যাব পায়নি আমরা মিটিংয়ে বসে সিদ্ধান্ত নিয়ে তাকে ট্যাব দিয়ে দেয়া হবে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুজামান সাংবাদিকদের বলেন, রোল নাম্বার তিন ও চার যদি অন্য বিদ্যালয়ে চলে যায় তাহলে রোল নম্বর পাঁচ ও ছয় উক্ত ট্যাব পাওয়ার দাবিদার, যদি এধরণের কোন অনিয়ম কেউ করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শিক্ষা এর আরও খবর: