কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজর অধ্যক্ষ সাময়িক বরখাস্ত

 প্রকাশ: ২৯ অক্টোবর ২০২৩, ১০:২২ অপরাহ্ন   |   শিক্ষা




শেখ লিয়াকত আহমেদ, নিজস্ব প্রতিবেদক 

 মাদারীপুরের জেলার কালকিনি সৈয়দ আবুল হোসনে কলেজের অধ্যক্ষ মোঃ হাসানুল সিরাজীকে সাময়িকভাবে বরখাস্ত করেছে কলেজ পরিচালনা পর্ষদ।

রবিবার (২৯ অক্টোবর) কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে অধ্যক্ষকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

সাময়িক বরখাস্ত পত্রের সূত্রে জানা যায়, কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ মোঃ হাসানুল সিরাজীর বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, অব্যবস্থাপনা, অসদাচারণ ও নারী শিক্ষকদের সাথে অশালীন আচরণসহ বিভিন্ন অভিযোগ দুর্নীতি দমন কমিশনে দাখিল করেন কলেজের শিক্ষকরা।

অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন  তদন্তে অভিযুক্ত মোঃ হাসানুল সিরাজীর বিরুদ্ধে দুর্নীতি, অব্যবস্থাপনা ও অসদাচারণ এর অভিযোগ প্রমাণিত, অধ্যক্ষ কর্তৃক নারী শিক্ষকদের প্রতি আচরণ শিষ্টাচার বহির্ভূত ও নারী বিদ্বেষী এবং একই সাথে দুই প্রতিষ্ঠানে কর্মরত থাকার অভিযোগ প্রমাণিত হয়েছে বলে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

উক্ত চিঠির আলোকে ও ইতঃপূর্ব কলেজের পরিচালনা পর্ষদের সভাপতির ৪টি কারণ দর্শানোর নোটিশের জবাব প্রদান না করায় অধ্যক্ষকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজর সহকারী অধ্যাপক মোঃ আলমগীর হোসেনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

এ বিষয়ে অধ্যক্ষ হাসানুল সিরাজী বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। এ নিয়ে কলেজ পরিচালনা পর্ষদের কোন মিটিং অনুষ্ঠিত হয়নি, যদি এমন কিছু হয়ে থাকে তাহলে সেটি হবে কলেজের পরিচালনা পর্ষদের সভাপতির একক সিদ্ধান্ত যা সম্পূর্ণ অবৈধ এবং  ষড়যন্ত্রমূলক।

এ বিষয়ে কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মীর গোলাম ফারুক বলেন, অধ্যক্ষ দায়িত্ব নেয়ার পর থেকে কলেজের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়া,  আর্থিক দুর্নীতি, অব্যবস্থাপনা ও অসদাচারণ, কলেজের পরিচালনা পর্ষদের সিন্ধান্ত অমান্য করা সহ নানা বিষয় অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


শিক্ষা এর আরও খবর: