যশোর জেলায় কোতয়ালী মডেল থানাধীন র‍্যাবের অভিযানে ১৯,৮০০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ দুই মহিলা গ্রেফতার

 প্রকাশ: ০২ জুন ২০২৪, ০২:২৯ অপরাহ্ন   |   খুলনা



 

মনা,নিজস্ব প্রতিনিধিঃ

যশোর ক্যাম্পের এর একটি আভিযানিক দল ৩১ মে ২০২৪ তারিখ রাত ২৩.১৫ ঘটিকায় গোপন সংবাদের মাধ্যমে তথ্য প্রাপ্ত হয় যে, যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন বকচর (কবরস্থান রোড) এলাকার জনৈকা ফরিদা বেগর এর বাড়িতে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের নিমিত্তে মজুদ করেছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি ৩১ মে ২০২৪ ইং তারিখ রাত আনুমানিক ২৩.৫৫ ঘটিকায় উক্ত বাড়িতে অভিযান পরিচালনা করে ০১ জন মহিলা মাদক ব্যবসায়ী- মিসেম ফরিদা বেগম (৪৯), পিতা- মোঃ লুৎফর শেখ, সাং-বকচর (কবরস্থান রোড), থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোরকে গ্রেফতার করে। এ সময় উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীর স্বীকারোক্তি মতে জানা যায়, তার বাড়ির নিজ শয়ন কক্ষের এটাস্ট বাথরুমের ভেতর হাইকমডের ফ্লাশ ট্যাংকির মধ্যে বিশেষ কায়দায় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট লুকিয়ে রেখেছে। পরর্ব্তীতে সাক্ষীদের সম্মুখে তার নিজ হাতে বাহির করে দেওয়া মতে উক্ত স্থান হতে ৯,৮০০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধারপূর্বক জব্দ করা হয় এবং তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে জানায়, তার বোন ফাতেমার নিকটে আরো ১০ হাজার পিচ ইয়াবা আছে। গ্রেফতারকৃত আসামী ফরিদার দেওয়া তথ্য মতে আভিযানিক দলটি যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন বকচর (মাঠপাড়া) এলাকায় অবস্থিত ফাতেমা বেগমের বাড়িতে ইং ০১/০৬/২০২৪ তারিখ সময় আনুমানিক ০১.২৫ ঘটিকায় অভিযান পরিচালনা করে (ii) মোছাঃ ফাতেমা বেগম (৩৫), স্বামী- মোঃ সেলিম গাজী, পিতা- মোঃ লুৎফর শেখ, সাং- বকচর (মাঠপাড়া), থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামী মোছাঃ ফাতেমা বেগম (৩৫)’কে উপস্থিত সাক্ষীদের সম্মুখে মাদকদ্রব্য ইয়াবা সংক্রান্তে জিজ্ঞাসাবাদ ও তল্লাশীকালে সে তার শয়ন কক্ষের স্টীলের বাক্মের উপর লুকিয়ে রাখা ১০,০০০ পিচ ইয়াবা ট্যাবলেট তার নিজ হাতে বাহির করে দেওয়া মতে উদ্ধার পূর্বক জব্দ করা হয়। তারা আইনশৃংখলা বাহিনীর চোঁখ ফাঁকি দেওয়ার জন্য অভিনব কায়দায় ইয়াবা গুলো মানুষের চুলের আবরনের ভিতরে একটি প্যাকেটের মধ্যে লুকিয়ে এক স্থান হতে অন্য স্থানে সরবরাহ করে, যাতে গন্ধ না ছড়ায়। দুই বোনের নিকট হতে সর্বমোট (৯,৮০০+১০,০০০)= ১৯,৮০০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্বার করা হয়। 


গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদেরকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা বিভিন্ন অবৈধ পন্থায় সল্প মূল্যে চট্টগ্রাম ও কক্সবাজার হতে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট স্বল্প মূল্যে ক্রয় করে যশোর জেলা সহ দেশের বিভিন্ন জেলায় অধিক দামে সরবরাহ/বিক্রয় করে থাকে। তারা আপন দুই বোন দীর্ঘ দিন যাবৎ পরস্পরের সহযোগীতায় মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলো বলেও তারা স্বীকার করে। 


জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদ্বয়কে যশোর জেলার কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করতঃ গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করা হয়েছে।

খুলনা এর আরও খবর: