ফের কলকাতার উদ্দেশ্যে ঢাকার বাস।

 প্রকাশ: ১১ জুন ২০২২, ০১:৩১ অপরাহ্ন   |   জাতীয়



মনা,বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

দীর্ঘ ২৬ মাস পর চালু হলো ঢাকা-কলকাতা সরাসরি বাস সার্ভিস। আজ শুক্রবার (১০ জুন) ২২ জন যাত্রী নিয়ে এ বাস কলকাতার উদ্দেশে যাত্রা করে। এবার সরাসরি বাস সার্ভিসের অনুমোদন পেয়েছেন শ্যামলী এনআর ট্রাভেলস পরিবহন।


শুক্রবার (১০ জুন) সকাল ৮টায় ঢাকা থেকে ছেড়ে বিকাল ৪টার দিকে বাসটি বেনাপোল এসে পৌঁছায়। ইমিগ্রেশন কাস্টমস এর কার্যক্রম শেষ করে বিকাল ৫টার সময় বাসটি বেনাপোল চেকপোস্ট পার হয়ে ভারতের পেট্রাপোলে প্রবেশ করে।


সেখানে ইমিগ্রেশন কাস্টমসের কাজ শেষ করে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে। বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এবার শ্যামলী এনআর ট্রাভেলসকে ঢাকা-কলকাতা সরাসরি চলাচলের অনুমতি দিয়েছে বলে জানান শ্যামলী এনআর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক শুভাঙ্কর ঘোষ রাকেশ।


বাসটি বেনাপোল পৌছালে বাসের প্রত্যেক যাত্রীকেও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। করোনার কারণে বাস সেবা বন্ধ রাখার আগে ভারত ও বাংলাদেশের মধ্যে মোট ৫টি রুটে বাস চলাচল করত।


উল্লেখ্য, কলকাতা থেকে শ্যামলী পরিবহনের বাস সোম, বুধ ও শুক্রবার চলবে। আর ঢাকা থেকে মঙ্গল, বৃহস্পতি ও শনিবার কলকাতার উদ্দেশে বাস ছাড়বে। কলকাতা থেকে বাকি তিন দিন মঙ্গল, বৃহস্পতি ও শনিবার এপথে বাস চালাবে বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা (বিআরটিসি)। রবিবার কোনো দেশেরই বাস চলবে না।

জাতীয় এর আরও খবর: