বাঘা-চারঘাট উপজেলার বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবকলীগের কমিটি গঠিত

 প্রকাশ: ২৮ মে ২০২৩, ০৯:৪৬ পূর্বাহ্ন   |   রাজনীতি



মোস্তাফিজুর রহমান, বাঘা (রাজশাহী) প্রতিনিধি: শনিবার বিকাল (২৭ মে) ৪টায় বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের পারশাওতা বিনোদপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে বাঘা-চারঘাট উপজেলার বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।


আয়োজিত সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী চারঘাট উপজেলা সেচ্ছাসেবকলীগের আহবায়ক হুমায়ন কবির। অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী রাজশাহী জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি রোকুনুজ্জামান রিন্টু। প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ আওয়ামী, রাজশাহী জেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানা। 

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) কাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু, চারঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের উপ-শিশু ও পরিবার কল্যান বিষয়ক সম্পাদক মেহেদী শিকদার।

বাংলাদেশ আওয়ামী বাঘা উপজেলা সেচ্ছাসেবকলীগের আহবায়ক ইলিয়াস আহম্মেদ সোনার পরিচালনায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী রাজশাহী জেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আখেরুল ইসলাম, মান্নান সরকার মুকুল, আনিসুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ন কবির বাবু, সমাজ কল্যান সম্পাদক মাহমুদুল হক সৈকত, সদস্য সিরাজুল ইসলাম সিরাজ প্রমুখ। 


এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিগত ২০০৮ ও ২০১৪ এবং ২০১৮ নির্বাচনে বিজয়ী হওয়ার পরে আওয়ামী লীগ সকল সেক্টরে যে উন্নয়ন করেছে, আগামী ২০২৪ সালের নির্বাচনে যেভাবে মাঠ প্রস্তুত করা হয়েছে। তাতে বাঘা-চারঘাটের প্রায় ৭০ ভাগ মানুষ ভোট দিয়ে আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। মানুষের দোয়া ও ভালবাসা নিয়ে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করবে। তিনি আরো বলেন, মন্ত্রী সভায় নির্বাচনী একটি আইন সংযোজন করা হয়েছে। আগামী সংসদ অধিবেশনে আইনটি পাশ করা হবে। নির্বাচনী কাজে কেউ তথ্য সংগ্রহে বাধা দিলে তার ৭ বছর কারাদন্ড প্রদান করা হবে।


বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) কাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, প্রধানমন্ত্রী গণভবনে বসে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। রাস্তায় বের হলেই প্রধানমন্ত্রীর উন্নয়ন দেখা যায়। সেচ্ছাসেবকলীগের কমিটির বিষয়ে তিনি বলেন, কোন মাদকসেবী, মাদক ব্যবসায়ীদের স্থান দেওয়া হবে না। পূর্নাঙ্গ কমিটি গঠনের সময়ে বিষয়টি খেয়াল রাখার আহবান জানান। 


বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন, প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বে মাথা উচু করে দাঁড়িয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, যোগাযোগসহ সকল ক্ষেত্রে দেশ এগিয়ে নিয়েছেন। যাদের থাকার ঘর ছিলনা, তাদের ঘর করে দিয়েছেন। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মান করে বিশ্বকে দেখিয়ে দিয়েছেন।


দ্বিতীয় অধিবেশনে রাত ৮টার দিকে এই কমিটির বাঘা ও চারঘাট উপজেলা বাংলাদেশ আওয়ামী উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নাম ঘোষণা করেন। হয়েছেন। উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবকলীগের বাঘা উপজেলার সভাপতি নির্বাচিত হয়েছেন মো. নাজমুল হোসেন ও সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম বিপ্লব। চারঘাট উপজেলায় সভাপতি হুমায়ন কবির বাবুল ও সাধারণ সম্পাদক মোনিমুল ইসলাম।

রাজনীতি এর আরও খবর: