উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

 প্রকাশ: ২২ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন   |   রাজনীতি



সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি :

 মঙ্গলবার (২১ মে) দ্বিতীয় ধাপে উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠ,সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচন কমিশন সংশ্লিষ্ট ও প্রশাসনের সুষ্ঠ তদারকি ছিল লক্ষ্যনীয়।নিরপেক্ষ নির্বাচনে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে আনন্দিত ও খুশি হয়েছে। নির্বাচনে জয়-পরাজয় থাকবেই। তবে উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে এবারে বিজয়ীদের ধারের কাছেই যেতে পারেন নি পরাজিত প্রার্থীরা।নির্বাচনের আগে প্রকাশ্য গণজোয়ার উঠেছিল বিজয়ী ৩ প্রার্থীর।সিংহ পুরুষ প্রয়াত এমপি আব্দুল লতিফ মির্জার সুযোগ্য কন্যা সেলিনা মির্জা মুক্তির প্রতিটি পথসভা,জনসভা,উঠান বৈঠকে ভোটারদের উপস্থিতিই ছিল তার প্রমাণ।গতকাল রাতে উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার সানজিদা খাতুনে স্বাক্ষরিত ফলাফলে জানা যায়,বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন প্রয়াত লতিফ মির্জার সুযোগ্য কন্যা সেলিনা মির্জা মুক্তি (মোটর সাইকেল) মার্কা। তিনি পেয়েছেন ৮৯০১৮ ভোট।তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী (হেলিকপ্টার) মার্কা নবী নেওয়াজ খান বিনু পেয়েছেন (চার ভাগের এক ভাগ) মাত্র ২২০২৩ ভোট।আকমল হোসেন ( আনারস) প্রতিক পেয়েছেন ৫৮৮৩ ভোট। জহুরুল ইসলাম মিল্টন (দোয়াত কলম) মার্কা পেয়েছেন ২৫৩১ ভোট এবং হেদায়েত ইসলাম এলান (ঘোড়া মার্কা) পেয়েছেন ২৭৪৫ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে মাঠে নেমে ভোটারদের মন জয় করে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন,আবু সাঈদ স্বপন (চশমা মার্কা)। তিনি পেয়েছেন ৫৮৩৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী মনিরুজ্জামান (তালা মার্কা) পেয়েছেন ৪৬০০৯ ভোট। জাহিদুজ্জামান কাকন (উড়ো জাহাজ) প্রতীকে পেয়েছেন ১০১২২ ভোট। সরোয়ার হোসেন ( টিউবওয়েল) মার্কা পেয়েছেন ৩৮০৫ ভোট।শরিফুল ইসলাম (টিয়া পাখি) মার্কা পেয়েছেন ২২২৩ ভোট এবং আলমগীর হোসেন (বই মার্কা) ১৬৮০ ভোট পেয়ে পরাজিত হন।

অপরদিকে সদা হাস্যোজ্বল,তরুণ উদ্যোক্তা,সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সকলের আস্থাভাজন, প্রিয় নেত্রী সবিতা প্লাবণী সুইটি নির্বাচনী মাঠে বরাবরের মতই মাঠ কাপাচ্ছিলেন। অবশেষে বিপুল ভোটে ভোটাররা তাকে বিজয়ের মালা গলায় পরিয়েছেন। তিনি গ্রাম বাংলার মা-বোনদের প্রতিক (কলস মার্কা) নিয়ে মাঠে নেমে ৫৬৯৬০ ভোট পেয়ে বিজয় ছিনিয়ে রিয়েছেন। তার নিকটতম প্রার্থী সুমাইয়া পারভীন (পদ্মফুল মার্কা) পেয়েছেন ২৯৮৪৮ ভোট। একা খাতুন (ফুটবল মার্কা) পেয়েছেন ৬১২৫ ভোট।সবচেয়ে কম ৫৭০১ ভোট পেয়ে পরাজিত হয়েছেন ঝরণা খাতুন।

রাজনীতি এর আরও খবর: