জনগনের খেদমতে সফলভাবে নয় বছর পার করলেন শিপন মেম্বার.

 প্রকাশ: ২৫ নভেম্বর ২০২০, ০৫:৪৯ পূর্বাহ্ন   |   রাজনীতি




সাখাওয়াত হোসেন (ফেনী) প্রতিনিধিঃ ছাগলনাইয়া উপজেলা ১০ নং ঘোপাল ইউনিয়ন ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ওয়ার্ড আ'লীগের সভাপতি মোঃ জুলকরনাইন মজলিশ শিপন মেম্বার। তিনি একাধারে ৯ বছর ধরে ওয়ার্ডবাসির নির্বাচিত একজন সফল মেম্বার ও ওয়ার্ড আ'লীগের সভাপতি। ইউপি সদস্যর পাশাপাশি নিজকুন্জরা আলোকদিয়া সমিতির সভাপতি ও নিজকুন্জরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দাতা সদস্য। শিপন মেম্বার করোনাকালিন সময়ে ও নিজস্ব অর্থায়নে ওয়ার্ডবাসির জন্য যে উন্নয়নমুলক কার্যক্রম চালিয়েছেন তা সত্যিই প্রসংসার দাবি রেখে একজন নিঃস্বার্থ মানবতার ফেরিওয়ালা হয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রশংসিত হয়েছে মানবিক কর্মকান্ডের জন্য ৮ নং ওয়ার্ড বাসির হৃদয়ে। ৮ নং ওয়ার্ড এর মেম্বার ও আ'লীগের সভাপতি শিপন মেম্বার দৈনিক বাংলার অধিকার এর প্রতিবেদককে জানান, ছোটবেলা থেকে পরিবার এর অনুপ্রেরনায় বাংলাদেশ আ'লীগের রাজনীতি পরিবারে আমার বেড়ে উঠা।


রাজনৈতিক ও ইউপি সদস্য হিসেবে জীবনে ওয়ার্ডবাসির উন্নয়নে কি ভুমিকা পালন করেছেন এমন প্রশ্ন করা হলে তিনি জানান, আমার রাজনৈতিক গুরু ফেনী ২ আসনের সাংসদ ও জেলা আ'লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, উপজেলা আ'লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী এবং ঘোপাল ইউপি চেয়ারম্যান এফ.এম আজিজুল হক মানিক'র দিক নির্দেশনা অনুযায়ী ৮ নং ওয়ার্ডে রাস্তাঘাট, কালভার্ট, মক্তব, মসজিদ'র কাজ প্রায় ৮৫ ভাগ সম্পন্ন হয়েছে। যাহা সকল উন্নয়মুলক কার্যক্রমের একমাত্র অনুপ্রেরণা যুগিয়েছে আমার রাজনৈতিক গুরু উপরোক্ত তিন নেতা। তিনি আরো জানান, শুধু তাই নয় ৮ নং ওয়ার্ডে স্কুল, মাদ্রাসা, গরীব মেয়ের বিয়ে পর্যন্ত সামাজিক ভাবে অনুদান দিয়ে থাকি। করোনাকালিন সময়ে নিজস্ব অর্থায়নে সাবান, হ্যান্ডস্যানিটাইজার, মাস্ক সহ নগদ টাকা বিভিন্ন পর্যায়ে অনুদান দিয়েছেন।


৮নং ওয়ার্ড ইউপি সদস্য ও আ'লীগের সভাপতি শিপন মেম্বার আরো বলেন, আমাদের দলীয় হাইকমান্ড যদি আমাকে যোগ্য মনে করেন ও ওয়ার্ডবাসির সমর্থন পাই তাহলে আগামি ইউপি সদস্য পদে নির্বাচন করার ইচ্ছা প্রকাশ করেন। আমি ছোটবেলা থেকে আ'লীগের রাজনীতিতে জড়িত, দলীয় সিদ্ধান্ত মোতাবেক কাজ করে যাচ্ছি আগামিতেও করে যাবো ইনশাআল্লাহ্।


৮নং ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ে সাধারণ জনগন জানান, একজন মানবিক, একজন সফল ওয়ার্ড মেম্বার, সফল ওয়ার্ড সভাপতি, একজন দানবীর শিপন মেম্বার। ওয়ার্ডবাসি ও স্থানীয় আ'লীগ সংগঠনকে রক্ষা করতে এককভাবে যে লড়াই, প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি আমাদের শিপন মেম্বার। এতে তিনি একজন জনপ্রিয় ওয়ার্ডবাসির কাছে মানবিক ইউপি সদস্য ও ওয়ার্ড আ'লীগ সভাপতি হিসেবে মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন। ওয়ার্ডবাসির হৃদয়ে হাজার হাজার বছর বেঁচে থাকবেন। এমনটাই আশাবাদ ব্যাক্ত করেন ৮ নং ওয়ার্ডের সর্বস্তরের জনগন।

রাজনীতি এর আরও খবর: