প্রাতিষ্ঠানিক ইমেইল পাচ্ছে রুয়েট শিক্ষার্থীরা।

 প্রকাশ: ০৩ অক্টোবর ২০২০, ০৫:৫৬ অপরাহ্ন   |   বিজ্ঞান ও প্রযুক্তি


লিয়াকত,হোসেন রাজশাহী ব্যুরোঃ

 রুয়েট শিক্ষার্থীদের শিক্ষার মান এবং গবেষণার মান বাড়ানোর জন্য প্রাতিষ্ঠানিক ইমেইল পাচ্ছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অধ্যয়নরত শিক্ষার্থীরা। দীর্ঘদিন পরে হলেও শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইল (www.ruet@ac.bd.com) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রুয়েট কর্তৃপক্ষ। এর ফলে শিক্ষার্থীদের উচ্চশিক্ষা, গবেষণা ও ক্যারিয়ারের পথ সুগম হলো বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আজ শনিবার সকাল সারে ১০.৩০ ঘটিকায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর সম্মেলন কক্ষে রুয়েটের উপাচার্য অধ্যাপক ডঃ মোঃ রফিকুল ইসলাম শেখ প্রাতিষ্ঠানিক ইমেল প্রবর্তনের শুভ উদ্বোধন করেন।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন রুয়েটের উপাচার্য প্রফেসর ডঃ মোঃ রফিকুল ইসলাম শেখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডঃ মোঃ সেলিম হোসেন, পরিচালক ছাত্র কল্যাণ প্রফেসর ডঃ মোঃ রবিউল আউয়াল, পরিচালক গবেষণা ও সম্প্রসারণ অধ্যাপক ডঃ মোঃ ফারুক হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক মো। মিয়া মোঃ জগলুল সাদাত, কেন্দ্রীয় কম্পিউটার কেন্দ্রের প্রশাসক মো। মোঃ আলী হোসেন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, উপ-পরিচালক মামুনুর রশীদ ও আবু সাইদ,রুয়েটের পরবর্তী উন্নয়ন প্রকল্পের পরিচালক ইঞ্জিনিয়ার অমিত রায় চৌধুরী প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে রুয়েটের উপাচার্য প্রফেসর মোঃ রফিকুর ইসলাম শেখ বলেন, "শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক ইমেল প্রবর্তন রুয়েটের শিক্ষার মান এবং গবেষণার পাশাপাশি দেশ-বিদেশের শিক্ষার্থীদের অনলাইন সামগ্রীর আদান-প্রদানের ক্ষেত্রে সহায়তা করবে যা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবে। 


এই কার্যক্রম রুয়েটের কেন্দ্রীয় কম্পিউটার কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হবে। শিক্ষার্থীদের বিশদ জানতে রুয়েটের ওয়েবসাইট www.ruet.ac.bd দেখতে যেতে বলা হয়।